মসজিদ কমিটি নিয়ে যুবক খুন : হয়নি মামলা, ৩ জন কারাগারে

সিলেট মিরর ডেস্ক


মার্চ ৩০, ২০২৩
০৯:০৩ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২৩
০৯:০৩ অপরাহ্ন



মসজিদ কমিটি নিয়ে যুবক খুন : হয়নি মামলা, ৩ জন কারাগারে


সুনামগঞ্জের ছাতকে মসজিদ পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে বিরোধে লায়েক মিয়া (৪৫) খুনের ঘটনায় এখনও মামলা দায়ের করা হয়নি। তবে ঘটনার রাতেই তিনজনকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার (৩০ মর্চ) দুপুরে পুলিশ তাদের আদালতে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 


এদিকে, ময়না তদন্ত শেষে বুধবার সন্ধ্যায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করে। পরে রাত ১০টার দিকে জানাযা ও দায়ন সম্পন্ন হয়। 


বৃহস্পতিবার এসব তথ্য  নিশ্চিত করেছেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাঈনুল জাকির। 


গত মঙ্গলবার রাতে ছাতক থানাসংলগ্ন সুরমা নদীর গনেশপুর খেয়াঘাট এলাকায় একটি চায়ের দোকানে এ খুনের ঘটনা ঘটে।


পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মণ্ডলীভোগ লাল মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে এলাকার লায়েক মিয়া ও এরশাদ আলী পক্ষদ্বয়ের মধ্যে বিরোধ চলে আসছিলো। এসব বিষয় নিয়ে সোমবার লায়েক মিয়া পক্ষের কাজল মিয়া ও এরশাদ আলীর নাতি শিবলু আহমদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ নিয়ে দু'দিন ধরে গ্রামে উত্তেজনা বিরাজ করছিলো।


মঙ্গলবার (২৮ মার্চ ) রাতে তারাবি নামাজ চলাকালে গণেশপুর খেয়াঘাটে লায়েক মিয়াকে উপর্যুপরি ছুরিকাঘাত করে শিবলু আহমদ ও তার সহযোগীরা। এতে গুরুতর আহত হন লায়েক মিয়া। প্রথমে তাকে ছাতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যুবরণ করেন লায়েক মিয়া।


এদিকে, লায়েক মিয়ার উপর হামলার পর দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। লায়েক মিয়ার মৃত্যুর সংবাদ গ্রামে পৌঁছলে তার স্বজনরা এরশাদ আলী ও নাজিম উদ্দিনের বাড়িতে ভাঙচুর করে তাদের বসত ঘরে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে।


ঘটনার রাতেই বাজার থেকে এরশাদ ও তাজউদ্দিনসহ তিনজনকে আটক করে পুলিশ।


এসই/০৫