অভিনেত্রী হিমুর মৃত্যুর ঘটনায় প্রেমিক জিয়াউদ্দিন আটক

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০৩, ২০২৩
০১:৫৪ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৩, ২০২৩
০১:৫৫ অপরাহ্ন



অভিনেত্রী হিমুর মৃত্যুর ঘটনায় প্রেমিক জিয়াউদ্দিন আটক

হোমায়রা হিমু। -ফাইল ছবি


বহুল আলোচিত জনপ্রিয় অভিনয় শিল্পী হোমায়রা হিমুর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মোহাম্মদ  জিয়াউদ্দিন রুফিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ শুক্রবার (৩ নভেম্বর) তাকে আটক করা হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার সেক্টরের ২নং সড়কের বাসার সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় হিমুর দেহ উদ্ধার করা হয়। বিকাল সাড়ে ৩টার দিকে উদ্ধারের পর তাকে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গতকাল উত্তরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মির্জা সালাউদ্দিন জানান, প্রেমিকের সঙ্গে দ্বন্দ্বের জেরেই অভিনেত্রী হোময়রা হিমুর মৃত্যু হয়েছে। হিমুর ওই প্রেমিক মোহাম্মদ জিয়াউদ্দিন রাফি নিজেও বিবাহিত। তাঁর সঙ্গে হিমুর দীর্ঘদিনের প্রেম ছিল। রাফির আলাদা সংসার রয়েছে।

মির্জা সালাউদ্দিন বলেন, ‘অভিনেত্রী হিমু ছিলেন ব্রোকেন ফ্যামিলির। তিনি তাঁর এক পালিত ভাইকে নিয়ে উত্তরার ফ্ল্যাটে থাকতেন। তাঁর সঙ্গে এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। ওই প্রেমিকের সঙ্গে হিমুর দ্বন্দ্ব হয়েছিল। এরপরই হিমু এ ঘটনা ঘটিয়েছেন। এ ঘটনায় কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।’ 

এটি হত্যা না আত্মহত্যা—জানতে চাইলে এডিসি মির্জা সালাউদ্দিন বলেন, এটি এখনই বলা যাচ্ছে না। হিমুর মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। পালিয়ে যাওয়া প্রেমিককে আটকের চেষ্টা করা হচ্ছে। 


আরও পড়ুন


লক্ষ্মীপুরের মেয়ে হুমায়রা হিমু মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ২০০৬ সালে টেলিভিশন নাটক ‘ছায়াবীথি’-তে প্রথম অভিনয় করেন তিনি। একই বছর পিআই (প্রাইভেট ইনভেস্টিগেটর) নামে একটি টিভি সিরিয়ালে অভিনয় করেন। তারপর ‘বাড়ি বাড়ি সারি সারি’, ‘হাউজফুল’, ‘গুলশান এভিনিউ’সহ অনেক জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন এই অভিনেত্রী। তার হাতে ছিল ‘চাপাবাজ’, ‘বউ বিরোধ’, ‘গোলমাল’, ‘নানান রঙের মানুষ’ ও ‘গিনিস বুকে নাম’ ধারাবাহিকগুলো।

ছোটপর্দার পাশাপাশি হিমু নাম লিখিয়েছেন চলচ্চিত্রেও। ২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ সিনেমার মাধ্যমে এই ভুবনে তার অভিষেক হয়। মুক্তিযুদ্ধভিত্তিক এ চলচ্চিত্রে ‘অরু’ চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়ান তিনি।



এএফ/০৬