বারাকা এরাবিক লার্নিংয়ে শিক্ষার্থীদের সনদ ও পাগড়ি বিতরণ

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৫, ২০২৪
০২:৪৮ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২৪
০৩:১১ অপরাহ্ন



বারাকা এরাবিক লার্নিংয়ে শিক্ষার্থীদের সনদ ও পাগড়ি বিতরণ


বারাকা এরাবিক লার্নিং সেন্টারের ‘হিফজুল কুরআন’ এবং ‘সহীহ কুরআন শিক্ষা ও বেসিক ইসলামিক স্টাডিজ’বিভাগ সম্পন্নকারী শিক্ষার্থীদের সনদ-পাগড়ি বিতরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ‘আধুনিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় বারাকার ভূমিকা প্রশংসাযোগ্য। যুগোপযোগী হাফিজে কুরআরন হওয়ার পাশাপাশি আদর্শ নাগরিক হয়ে গড়ে তুলতে ছাত্রদের উৎসাহিত করছে বারাকা।’

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বারাকা পাওয়ার লিমিটেড, রয়েল এডুকেশন লিমিটেড ও বারাকা এরাবিক লার্নিং সেন্টারের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল (এমএ) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দী।

বিশেষ অতিথির বক্তব্য দেন বারাকা পাওয়ার লিমিটেড ও বারাকা এরাবিক লার্নিং সেন্টারের ভাইস চেয়ারম্যান গোলাম রাব্বানী চৌধুরী। প্রদান আলোচক হিসেবে বক্তব্য দেন সৌদি দূতাবাস কর্তৃক নিয়োজিত দায়ী ইলাল্লাহ, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল (এম এ) মাদ্রাসার মুহাদ্দিস ও হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের পেশ ইমাম ও খতিব শায়েখ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী। 

বিশেষ আলোচক হিসেবে বক্তব্য দেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অ্যধাপক ড. নিয়াজ আহমেদ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. রাশেদ আহমদ। 

স্বাগত বক্তব্য দেন, ইভিনিং কুরআন শিক্ষা ও ইভিনিং হিফজুল কুরআন বিভাগের ইনচার্জ মাওলানা আব্দুল্লাহ জাফর। 

বিদায়ী ছাত্রদের উদ্দেশ্যে বক্তব্য দেন, হিফজুল কুরআন বিভাগের প্রধান শিক্ষক হাফিজ সাদ শাহ আলম।

মাওলানা ইয়ামিন চৌদুরীর সঞ্চালনায় শুরুতে কুরআন তিলাওয়াত করেন, বারাকা এরাবিক লার্নিং সেন্টারের হিফজ সম্পন্নকারী সদ্যবিদায়ী ছাত্র হাফেজ আহমেদ আব্দুল বাসিত। 

অনুষ্ঠানে প্রদান বক্তা বলেন,‘হিফজ সম্পন্নকারীরা যাতে নিয়মিত কুরআন তিলাওয়াতের অভ্যাস রাখেন, হাফিজ হওয়ার পাশাপাশি যোগ্য আলেমেদ্বীন হওয়ার প্রতি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।’

সনদ প্রদান ও পাগড়ি বিতরণ অনুষ্ঠানে ২০২২ সালে সম্পন্ন ৪ জন এবং ২০২৩ সালে সম্পন্ন ৮ জনসহ মোট ১২ জন হাফিজে কুরআনকে সংবর্ধিত করা হয়। এ ছাড়াও ইভিনিং কুরআন শিক্ষা ও বেসিক ইলামিক স্টাডিজ কোর্স (২০২৩) সম্পন্নকারী ১১ জন ছাত্র-ছাত্রী, বয়স্ক কুরআন শিক্ষা কোর্সের মহিলা শাখা থেকে ৪ জনসহমোট ২৭ জন শিক্ষার্থীকে সদন-পাগড়ি ও বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

হিফজুল কুরআন বিভাগ থেকে সংবর্ধিত শিক্ষার্থীরা হলেন, হাফেজ আহমেদ আব্দুল বাসিত, আহনাফ আতিফ, মোহাম্মদ মাহরাজুর রহমান, রাইয়্যান আহমাদ, আমির হামজা, তানাজ বিন সরকার ফাহাদ, তাসনীম ইসলাম, মিজানুর রহমান মাহদী, মো. মাহফুজুর রহমান ইহসান, মাজহারুল ইসলাম, তালহা উদ্দিন, সাহিল আহমেদ সাঈদ।

ইভিনিং কুরআন শিক্ষা ও বেসিক ইসলামিক স্টাডিজ কোর্স থেকে সংবর্ধিতরা হলেন, আব্দুল্লাহ মাহমুদ, আরাবি চৌধুরী কাভি, ফারিজা মারজুক্কা বিনতে ফরিদ, মাইসারা মাহবুব নওফা, আয়েশা রহমান চৌধুরী, যায়ান সালেহীন, আইদ্বা রহমান, ইয়াশরাহ আহমেদ, তাহমীদ ফাহাদ, সাদ আহমদ, সৈয়দ আহমেদ সাফওয়াত। 

বয়স্ক কুরআন শিক্ষা কোর্স (মহিলা ব্যাচ) থেকে সংবর্ধিতরা হলেন, তানজিনা আক্তার, আরফা খানম, হাসনা ইয়াসমিন আপন, শেফা আক্তার আনিকা।



এএফ/০৫