রাজনগরে ১৪ ঘন্টায় দুই হত্যাকান্ড

রাজনগর প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৬, ২০২৪
০৮:২৬ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২৪
০৮:২৬ অপরাহ্ন



রাজনগরে ১৪ ঘন্টায় দুই হত্যাকান্ড


মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় পৃথক স্থানে দুইটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এতে জনমনে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, আজ সোমবার ২৬ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে রাজনগরের ২নং উত্তরভাগ ইউনিয়নের  উত্তরভাগ উত্তর গ্রামে পারিবারিক কলহলের জেরে ছোট ভাইয়ের আক্রমণে বড় ভাই নিহত হয়েছেন।  

নিহত আবুল  হোসেন (৩৫) ঐ গ্রামের আব্দুল রবের বড় ছেলে। হত্যাকারি ছোট ছেলে আব্দুল মুকিত(২৪)। হত‍্যাকান্ডের পর মুকিত পলাতক রয়েছেন ।

নিহতের বাবা আব্দুর রব বলেন, আমি গরু চড়ানোর কাজে দু'জনকে রেখে  মাঠে যাই। এ সময় ঘরে আর কেউ ছিলেন না। বড় ছেলের স্ত্রী তার বাবার বাড়িতে। মাঠ থেকে বাড়ি ফেরার সময় দেখতে পাই ছোট ছেলে মুকিত বাড়ি থেকে বেড়িয়ে যাচ্ছে। ঘরে এসে দেখি বড় ছেলে রক্তাক্ত অবস্থায় বিছানার উপর পড়ে আছে। দেখে আমি চিৎকার করি তখন স্থানীয়রা এসে বড় ছেলেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস‍্য আব্দুল জলিল বলেন, ‘এক বছর ধরে তাদের মধ‍্য বিভিন্ন বিষয়ে বিরোধ থাকলেও মাসখানেক আগে তা নিষ্পত্তি করা হয়েছে। সোমবার সকালে দু'ভাইয়ের মধ‍্য কথা কাটাকাটি হয়। এ সময় ছোট ভাই মুকিত হোসেনকে ধারালো অস্র দিয়ে মাথায়  আঘাত করলে সে মারাত্মক আহত হয় । আহত অবস্থায় তাকে হাসপাতালে নিলে সেখানে তিনি মারা যান।

পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

এ দিকে রবিবার( ২৫ ফেব্রুয়ারি) রাত ৯টায় পাওনা টাকা আদায় করা নিয়ে রাজনগরের আরেক ইউনিয়ন মুন্সিবাজারের  উত্তর সিএনজি স্টেশনের পাশে সোয়াব আলী নামের সিএনজি চালককে ধারালো  অস্ত্র দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই  ইউনিয়নের সুনাটিকি গ্রামের  সাবেক ইউপি সদস‍্য গেদু মেম্বারের ছেলে কাছিম মিয়া (৩০) ও কোহিনূর মিয়া (৩৫) কে পুলিশ গ্রেপ্তার করেছে।

এ ঘটনায় নিহত সোয়াব আলীর ভাই মশাহিদ বাদী হয়ে একটি  হত‍্যা মামলা দায়ের করেছেন । ১৪ ঘন্টার ব‍্যবধানে দুটি হত‍্যাকান্ডের ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্য দেখা দিয়েছে। এই ধরনের ঘটনা আইন শৃংখলার উপর কু প্রভাব ফেলবে বলে মনে করছেন সাধারণ মানুষ ।

রাজনগর থানার ওসি তদন্ত মীর্জা আনোয়ারুল ইসলাম বলেন, আমরা একটি ঘটনার আসামিদের গ্রেফতার করেছি। উত্তর ভাগের হত‍্যাকান্ডের বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে।


এসএফএইচ-০১/এএফ-০৬