আকষ্মিক জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী, অ্যাকশন

জৈন্তাপুর প্রতিনিধি


মার্চ ০৬, ২০২৪
০৬:৪৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৬, ২০২৪
০৬:৪৪ অপরাহ্ন



আকষ্মিক জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী, অ্যাকশন


সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: সামন্ত লাল সেন। তিনি হাসপাতালের পরিবেশ সহ চিকিৎসা ব্যবস্থা দেখে অসন্তোষ্ট প্রকাশ করেন। এসময় কর্মস্থলে সঠিক সময়ে উপস্থিত না থাকায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে সাময়িক বরখাস্ত করা হয়। 

আজ বুধবার (৬ মার্চ)  সকাল ১০টার দিকে তিনি জৈন্তাপুর হাসপাতাল পরিদর্শন করতে আসেন।

এসময় তাকে স্বাগত জানান উপজেলা নিবার্হী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে) ফাতেমা তুজ জোহরা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাহউদ্দিন মিয়া। 

এসময় মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি, সিলেট সিটি মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)'র কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) শেখ মো. সেলিম, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম (পিপিএম)। এছাড়া সিলেট স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড সহ কর্মরত চিকিৎসক এবং নার্সদের সাথে স্বাস্থ্য সেবার বিষয়ে বিস্তারিত কথা বলেন। হাসপাতালের পরিবেশসহ চিকিৎসা ব্যবস্থা দেখে অসন্তোষ্ট প্রকাশ করেন। এসময় জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যমন্ত্রী পরিদর্শনের সময় কর্মস্থলে সঠিক সময়ে উপস্থিত না থাকায় জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থ'কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রী ডা: সামন্ত লাল সেন সম্প্রতি সড়ক দুঘর্টনায় ৪ ছাত্রলীগ কর্মীর মৃত্যুর ঘটনায় হাসপাতালে ভাংচুর সহ সংগঠিত অপ্রীতিকর ঘটনার স্থান ও আবাসিক এলাকা পরিদর্শন গেলে বাধে বিপত্তি তখন মন্ত্রী বলেন সরকারি প্রতিষ্ঠানে প্রাইভেট ডায়াগনিস্টিক সেন্টারের সাইনবোর্ড দেখে ক্ষোভ প্রকাশ করে সাইনবোর্ড গুলো সরানোর নির্দেশ প্রদান করেন।

পরে তিনি ৫ মার্চ রাতে সড়ক দুঘর্টনায় নিহত জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলীর ছেলে ফয়সাল রেজা-কে দেখতে মোকামপুঞ্জি খাসিয়া পল্লী'র বাড়িতে ছুটে যান। 

এসময় মন্ত্রী মহোদয় এম লিয়াকত আলীকে শান্তনা জানিয়ে তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 



আরকেএস-০১/এএফ-০৪