সিলেট বিভাগে আরও ৬৭ জন কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক


মার্চ ২৮, ২০২০
১২:১২ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
১২:১২ অপরাহ্ন



সিলেট বিভাগে আরও ৬৭ জন কোয়ারেন্টিনে
ছাড়পত্র পেলেন ২৩৯ জন

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৭ জন কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে কোয়ারেন্টিনে থাকাদের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৮৪ জন। একই সময়ে ১৪ দিনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ২৩৯ জন। সিলেটে এ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ১ হাজার ৭৩৪ জন ছাড়পত্র পেলেন। 

 

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগের মধ্যে সুনামগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৭ জন ও হবিগঞ্জে ৩৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। সিলেটে নতুন করে মাত্র একজনকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

 

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৩৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৪ জন, সুনামগঞ্জে ৬৮ জন, হবিগঞ্জে ৭২ জন ও মৌলভীবাজারে ৩৫ জন।

 

জানা গেছে, গত ১০ মার্চ থেকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয় কোয়ারেন্টিনে থাকা ব্যাক্তিদের হিসেব রাখা শুরু করে। কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের ৯০ ভাগই প্রবাসী। বাকিরা তাদের আত্মীয়স্বজন। সিলেট বিভাগে বর্তমানে ১ হাজার ১৮৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৫৫৯ জন, সুনামগঞ্জে ১১১ জন, মৌলভীবাজারে ১১১ জন ও হবিগঞ্জে ৪০৩ জন।

 

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, করোনা ভাইরাস যাতে সামাজিকভাবে ছড়িয়ে পড়তে না পারে প্রবাসীদের নিজ নিজ ঘরে অবস্থানের নির্দেশনা প্রদান করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনের ব্যাপারে মানুষের মধ্যে প্রথমদিকে একটা ভয় ছিল কিন্তু এখন তা অনেকটা কেটেছে। বিদেশ থেকে ফিরে এসে অনেকেই নিজের ইচ্ছায়ই পরিবারে অন্যদের থেকে আলাদা থাকছেন।

 

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, যারা কোয়ারেন্টাইন ছাড়া পেয়েছেন তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। দেশে ফেরা সকল প্রবাসীকেই এখন কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।