দশ কিলোমিটার হেঁটেও মিললো না চাল!

কমলগঞ্জ প্রতিনিধি


মার্চ ২৮, ২০২০
০৪:৪৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
০৪:৪৫ অপরাহ্ন



দশ কিলোমিটার হেঁটেও মিললো না চাল!
পাশে দাঁড়ালেন সাংবাদিক

'সকালে মাইকে শুনেছি মাধবপুরে একজন মানুষ মারা গেছে। সেখানে গেলে হয়তো একমুঠো চাল মিলবে, সেই আশায় ১০ কিলোমিটার দূর থেকে হেঁটে এসেছি। এখানে এসে দেখি কেউ তো মরেনি! এখন আমি কি করব?'

 

কথাগুলো বলছিলেন ভিক্ষাবৃত্তি করে জীবন চালানো বৃদ্ধা জমিলা খাতুন (৬৫)। মৃত ব্যক্তির বাড়িতে চাল বিতরণ করা হবে- এমন খবর শুনে শনিবার (২৮ মার্চ) রোদে পুড়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চন্ডিপুর থেকে ১০ কিলোমিটার পথ পায়ে হেঁটে মাধবপুর বাজারে এসেছিলেন তিনি। প্রচণ্ড ক্লান্তির ছাপ মুখে নিয়ে মাধবপুর বাজারের একটি বন্ধ দোকানের বারান্দায় তাকে বসে থাকতে দেখে এগিয়ে যান স্থানীয় সংবাদকর্মী আসহাবুর ইসলাম শাওন।

 

এ সময় বৃদ্ধা জমিলা বিবি জানান, তার বাড়ি উপজেলা সদরের চন্ডিপুর এলাকায়। তিনি মৃত জয়নাল মিয়ার স্ত্রী। স্বামী-সন্তান সবই ছিল তার, ছিল সুখের সংসার। অনেক বছর হলো একটি রোগে তার ৩ ছেলেরই মৃত্যু হয়েছে। সেই শোকে একসময় তার স্বামী জয়নাল মিয়াও মারা যান। তিন কন্যাসন্তানকে নিয়ে দুঃখের সাগরে পড়লে বাধ্য হয়ে নামেন ভিক্ষাবৃত্তিতে। আর এখন তাতেই চলে জমিলার সংসার।

 

তিনি জানান, সম্প্রতি দেশে করোনাভাইরাস আতঙ্ক দেখা দেওয়ায় ভিক্ষার জন্য মানুষের বাড়িতে গেলে কেউ ভিক্ষা দিচ্ছে না। মেয়েদের নিয়ে দুইদিন অনাহারে ছিলেন তিনি।

 

কথাগুলো শুনে সাংবাদিক শাওন খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, সাবান আর নগদ কিছু অর্থ বৃদ্ধার হাতে তুলে দিয়েছেন। তার এমন মানবিকতা স্থানীয় মহলে বেশ প্রশংসিত হয়েছে।