বড়লেখায় ১৮ জনকে ৪৩ হাজার টাকা জরিমানা

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ১১, ২০২০
১০:৩১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২০
১০:৩১ অপরাহ্ন



বড়লেখায় ১৮ জনকে ৪৩ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের বড়লেখায় কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা ও সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ১৮ ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বড়লেখা উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত পৌরসভা, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর বাজার ও বড়লেখা সদর ইউনিয়নের বিছরাবাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এ সময় বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক ও উপ-পরিদর্শক (এসআই) প্রভাকর রায় উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে প্রতিদিন প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে জনসাধারণকে অকারণে হাটবাজারে ঘোরাফেরা না করার জন্য প্রচার চালাচ্ছে। এরপরও মানুষ নিষেধাজ্ঞা না মেনে কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করছিলেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বিকেল ৫টার পরে ওষুধ ছাড়া অন্য দোকানগুলো বন্ধ করার কথা। কিন্তু এ বাজারগুলোতে অনেক রাত পর্যন্ত দোকান খোলা রাখা হয়। সামাজিক দূরত্ব বজায় না রেখে কেনাকাটা ও অকারণে ঘোরাফেরা করেন অনেকে।

শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে পর্যবেক্ষণ শুরু করে। এ সময় কোনো কারণ ছাড়া হাটবাজার ও সড়কে ঘোরাফেরা করার কারণে ও সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পৌরসভা, মোহাম্মদনগর ও বিছরাবাজারে ১৮ ব্যক্তিকে ৪৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। দণ্ডিতরা নিষেধাজ্ঞা অমান্য করে হাটবাজারে ও সড়কে ঘোরাফেরা করছিলেন। কয়েকজন সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলেন। এ জন্য তাদেরও জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। অযথা বাইরে ঘোরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পরও দোকান খোলা রাখায় তাদের জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করে ১৮টি মামলায় ৪৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।