বড়লেখায় দরিদ্রদের জন্য 'ফ্রি সবজি বাজার'

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ১১, ২০২০
১০:৫১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২০
১০:৫১ অপরাহ্ন



বড়লেখায় দরিদ্রদের জন্য 'ফ্রি সবজি বাজার'

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। সংকটের এই সময়ে সরকারের পাশাপাশি তাদের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। তারা সেসব মানুষকে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন খাদ্যদব্র্য সহায়তা দিচ্ছেন।

এই পরিস্থিতিতে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার কয়েকজন তরুণ নিয়েছেন ব্যতিক্রমী এক উদ্যোগ। তারা কর্মহীন মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করতে চাইছেন। ইতোমধ্যে ‘ফ্রি সবজি বাজার’ নামে মানবতার দোকান খুলেছেন তারা। যদিও এই দোকানের কার্যক্রম এখনও শুরু হয়নি। দুই-তিনদিনের মধ্যে বিতরণ শুরু হবে বলে তারা জানিয়েছেন। আর এর জন্য তারা সবার কাছে আর্থিকভাবে সহযোগিতা চেয়েছেন। ইতোমধ্যে দেশ-বিদেশে থাকা অনেকেই তাদের ডাকে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

মানবতার দোকান ‘ফ্রি সবজি বাজার’ এর উদ্যাক্তো জাবের আহমদ ও ছিদ্রাতুল কাদের আবির বলেন, করোনাভাইরাস সারাবিশ্বের মতো বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় দেশে অঘোষিত লকডাউন চলছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সবকিছু বন্ধ করে দিয়েছে। এ অবস্থায় আমাদের দেশের গরিব মানুষজন খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। যদিও সরকারের পাশাপাশি অনেকেই তাদের চাল-ডালসহ বিভিন্ন খাদ্যপণ্য দিচ্ছেন।

তারা আরও বলেন, এই পরিস্থিতিতে আমরা চাই তাদের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করতে। কারণ করোনা থেকে বাঁচার জন্য চিকিৎসকরা বেশি করে সবজি খেতে বলেছেন। কিন্তু গরিব মানুষজন যেখানে দুইবেলা ভাত খেতে পারছেন না, সেখানে তাদের পক্ষে সবজি কেনা অসম্ভব। এগুলো চিন্তা করে আমরা কয়েকজন মিলে তাদের মাঝে বিনামূল্যে সবজি বিতরণের উদ্যোগ নিয়েছি। এজন্য আমরা ফ্রি সবজি বাজার নামে মানবতার একটি দোকান খুলেছি। দেশ-বিদেশের অনেকেই আমাদের আর্থিকভাবে সহযোগিতা করছেন। ইতোমধ্যে প্রায় ১৪ হাজার টাকার মতো সংগ্রহ হয়েছে। দুই-তিনদিনের মধ্যে আমরা সবজি কিনে বিতরণ কার্যক্রম শুরু করব। এজন্য কেউ চাইলে আমাদের আর্থিকভাবে (বিকাশ নম্বর-০১৭১৭২৮১৪১৩) সহযোগিতা করতে পারেন।