আইন অমান্য করায় জুড়িতে তিনজনকে জরিমানা

জুড়ী প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২০
১২:১২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
১২:১২ পূর্বাহ্ন



আইন অমান্য করায় জুড়িতে তিনজনকে জরিমানা

মৌলভীবাজারের জুড়ীতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী কঠোর অবস্থান নিয়েছে। আজ শনিবার (১১ এপ্রিল) দিনভর উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ পর্যবেক্ষণকালে বিভিন্ন এলাকায় সাধারণ জনগণের গতিবিধি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এ সময় সরকারি আইন অমান্য করে কাপড়ের দোকান খোলা রাখায় মো. বাহার উদ্দিনকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১০ হাজার টাকা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৪/৬৬ ধারায় নির্দেশ অমান্য করে গাড়ি চালানোর দায়ে আইনুল ও নাসির উদ্দিনকে ১ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক।

প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে প্রতিদিন প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে জনসাধারণকে অকারণে হাটবাজারে ঘোরাফেরা না করার জন্য প্রচার চালিয়ে আসছে। এর পরও মানুষ নিষেধাজ্ঞা না মেনে কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করছিলেন।

তাই শনিবার প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে পর্যবেক্ষণ শুরু করে। এ সময় কোনো কারণ ছাড়া হাটবাজার ও সড়কে ঘোরাফেরা করার কারণে ৩ জনকে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা ক্যাপ্টেন মাহাদী হাসান ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক অর্থদণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ প্রতিদিন জনসাধারণকে সচেতন করতে কাজ করছে। মাইকিং করে অযথা ঘোরাফেরা না করার আহ্বান জানানো হচ্ছে। এর পরও মানুষ নিষেধাজ্ঞা অমান্য করে অকারণে বের হচ্ছেন। কোনো কারণ ছাড়া বের হওয়ায় তিনজনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এখন থেকে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। আর রিকশাচালক ও টমটম চালকদের দ্রুত ত্রাণ সহায়তার আওতাভুক্ত করা হবে।