করোনা মৃত্যু আরও ৭, হাজার ছাড়ালো আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৪, ২০২০
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
০৯:৪৪ অপরাহ্ন



করোনা মৃত্যু আরও ৭, হাজার ছাড়ালো আক্রান্ত

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে আরও ২০৯ জন শনাক্ত হয়েছেন। এটি দেশে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। সব মিলিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১২ জনে। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ৭ জনের। একদিনে হিসেবে মৃত্যুর এ সংখ্যাও দেশে এখন পর্যন্ত সর্বোচ্চ। করোনায় দেশে এ নিয়ে মারা গেলেণ ৪৬ জনে।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৯০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ জন মারা গেছেন। ফলে মোট মৃতের সংখ্যা হয়েছে ৪৬। তবে এ সময়ে নতুন করে কেউ সুস্থ হননি। ফলে সুস্থ রোগীর সংখ্যা ৪২-ই আছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন করা হয়েছে ৫ হাজার ৮৩ জনকে। এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিনে আছেন ৯০ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে নতুন ৪২৯ জনকে। আর মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৬১৮ জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়েছেন ১ হাজার ৩৯ জন। সব মিলিয়ে মোট ৬৪ হাজার ৩১৫ জন কোয়ারেন্টিন থেকে মুক্ত হলেন।

ডা. নাসিমা সুলতানা আরও বলেন, সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৪৮৮ টি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টিন সেবা দেওয়া যাবে ২৬ হাজার ৩৫২জনকে।

গত ২৪ ঘণ্টায় ৮৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সব মিলিয়ে আইসোলেশনে আছেন ৩৮৩ জন। এদিকে

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

 

এএফ/১৩