বড়লেখায় ৪০টি মামলা, ৬০ হাজার টাকা জরিমানা

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ২১, ২০২০
১২:৪১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২০
১২:৪১ পূর্বাহ্ন



বড়লেখায় ৪০টি মামলা, ৬০ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের বড়লেখায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি বন্ধ করতে নানা ধরণের প্রচার চালিয়ে যাচ্ছে প্রশাসন। কিন্তু প্রশাসনের এতো পদক্ষেপের পরও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। বরং মানুষ উল্টো সামাজিক দূরত্ব না মেনে অবাধে ঘোরাফেরা করছে, আড্ডা দিচ্ছে, খেলাধুলা করছে।

এই পরিস্থিতি নিয়ন্ত্রণে রবিবার (১৯ এপ্রিল) বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা প্রশাসন ও থানা পুলিশ যৌথভাবে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। এ সময় অকারণে ঘোরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার কারণে ৪০টি মামলা করা হয়েছে। জরিমানা করা হয়েছে ৬০ হাজার ৬শ টাকা। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি এবং ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল নিয়ন্ত্রণ করতে রবিবার উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালায়। এ সময় অকারণে ঘোরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার কারণে ভ্রাম্যমাণ আদালত ৪০টি মামলায় ৬০ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করেছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এ সময় থানার ওসি ইয়াছিনুল হক উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, আমরা করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও মানুষকে ঘরে রাখার জন্য দফায় দফায় অভিযান চালাচ্ছি। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এরপরও যারা অকারণে ঘোরাঘুরি করবেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

এজে/আরআর