করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, বড়লেখায় বাড়ি লকডাউন

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ২৫, ২০২০
০১:৩৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
০১:৩৬ পূর্বাহ্ন



করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, বড়লেখায় বাড়ি লকডাউন

মৌলভীবাজারের বড়লেখায় জ্বর, শ্বাসকষ্ট ও বুকে ব্যাথা নিয়ে মারা যাওয়া ব্যক্তির পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া ঝুঁকি এড়াতে ওই ব্যক্তির পরিবারের চারজন সদস্যের নমুনা সংগ্রহ করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠনো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) উপস্থিতিতে ওই ব্যক্তির লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। কওমী মাদরাসার স্বেচ্ছাসেবী একটি টিম মৃত ব্যক্তির দাফনের কাজ সম্পন্ন করে। 

মারা যাওয়া ব্যক্তির নাম আব্দুল জব্বার (৪০)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে তার মৃত্যু হয়। তার বাড়ি উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের গাংকুল গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আজমল আলীর ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী ছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, আব্দুল জব্বার দীর্ঘদিন থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন। গত দুইদিন আগে তার জ্বর ওঠে। বৃহস্পতিবার সকালে জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট ও বুকের ব্যাথা বেড়ে গেলে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে সেখান থেকে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়। সন্ধ্যার দিকে তিনি শহীদ শামসুদ্দিন হাসপাতালে মারা যান।

বড়লেখা উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস আজ শুক্রবার (২৪ এপ্রিল) বলেন, আব্দুল জব্বার করোনা আক্রান্ত কি না তা এখনও নিশ্চিত নয়। যেহেতু তার মধ্যে করোনার উপসর্গ ছিল, সে কারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেলে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এছাড়া ঝুঁকি এড়াতে তার পরিবারের আরও চার সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, ধর্মীয় রীতি অনুযায়ী মৃত ব্যক্তির লাশ দাফন করা হয়েছে। রাতেই তার বাড়ি লকাডউন করা হয়েছে। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

 

এজে/আরআর