করোনায় আক্রান্ত কমলগঞ্জের আরও ১০ জন

কমলগঞ্জ প্রতিনিধি


মে ২২, ২০২০
০৫:১৩ পূর্বাহ্ন


আপডেট : মে ২২, ২০২০
০৫:১৩ পূর্বাহ্ন



করোনায় আক্রান্ত কমলগঞ্জের আরও ১০ জন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় নতুন করে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে আছেন সাংবাদিক, শিক্ষক, হাসপাতালের ওয়ার্ড বয়, শিশু, নারী ও রিকশাচালক। এর মধ্যে আক্রান্ত এক সেবিকা ও স্টোরকিপারের পরিবারের লোকজনও আছেন।

আজ বৃহস্পতিবার (২১ মে) আসা রিপোর্টে কমলগঞ্জ উপজেলার ১০ জনের করোনা আক্রান্ত হওয়ার তথ্য রাত ১০টায় নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বৃহস্পতিবার আসা রিপোর্টে কমলগঞ্জ উপজেলার ১০ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে একজন সাংবাদিক, ২ জন শিক্ষক, কমলগঞ্জ হাসপাতালের একজন ওয়ার্ড বয়, আক্রান্ত এক সেবিকার শিশুকন্যা ও তার পাশের বাসার এক নারী, এক রিকশাচালক এবং আক্রান্ত স্টোরকিপারের পরিবারের মেয়ে, শাশুড়িসহ পরিবারের লোকজন রয়েছেন। গত ১৬, ১৭, ১৮ ও ১৯ মে করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ইতোমধ্যে আক্রান্ত কমলগঞ্জের শমশেরনগরের বাসিন্দা মৌলভীবাজার সদর হাসপাতালে কর্মরত সেবিকার ফলাফল নেগেটিভ এলেও তার শিশুকন্যা ও বাসার ভাড়াটে এক নারীর ফলাফল পজিটিভ এসেছে। এছাড়া কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্টোরকিপারের ফলাফল দ্বিতীয়বার পজিটিভ আসে। একই সঙ্গে স্টোরকিপারের মেয়ে, শাশুড়িসহ তার পরিবারের আরেকজনের ফলাফল পজিটিভ আসে। তারা মৌলভীবাজার শহরে বসবাস করছেন।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, গত ২৪ ঘন্টার নমুনা পরীক্ষার ফলাফলে শিশুকন্যাসহ এক নার্স, এক সাংবাদিক, ২ স্কুল শিক্ষকসহ মোট ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সবার বাড়ি লকডাউন করে তাদের একটি কক্ষে আইসোলেশনে রাখা হবে। তবে তিনজনের বাড়ি মৌলভীবাজার সদরে থাকায় তাদের মৌলভীবাজার সদর থেকে বাড়ি লকডাউন করে আইসোলেশনের ব্যবস্থা গ্রহণ করবে। নমুনা সংগ্রহে কমলগঞ্জে কোনো সমস্যা নেই। যারাই নমুনা দিতে আসবেন, তাদের নমুনা সংগ্রহ করা হবে।

 

এসডি/আরআর-১৪