পাওনা টাকা চাওয়ায় বড়লেখায় কিশোর খুন

বড়লেখা প্রতিনিধি


মে ২২, ২০২০
০৫:২৫ পূর্বাহ্ন


আপডেট : মে ২২, ২০২০
০৫:২৫ পূর্বাহ্ন



পাওনা টাকা চাওয়ায় বড়লেখায় কিশোর খুন

মৌলভীবাজারের বড়লেখায় সিগারেটসহ বাকিতে মালামাল বিক্রির টাকা ফেরত চাইতে গিয়ে এক যুবকের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হয়েছে এসএসসি পরীক্ষার ফলপ্রার্থী কিশোর জাকারিয়া হোসেন (১৭)।

আজ বৃহস্পতিবার (২১ মে) রাত ৮টায় উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের আরেঙ্গাবাদ গ্রামে এ ঘটনা ঘটেছে। ছুরিকাঘাতের পরই ঘাতক যুবক আজিম উদ্দিন (৩৫) পালিয়ে গেছেন। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

এলাকাবাসী ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের আরেঙ্গাবাদ গ্রামের সালাহ উদ্দিন বাড়ির পাশের টং দোকানে পান, সিগারেট ও কাঁচামালের ব্যবসা করেন। বৃহস্পতিবার দুপুরে তার ছেলে এসএসসি পরীক্ষার ফলপ্রার্থী জাকারিয়া হোসেন দোকানে দায়িত্বপালন করছিল। এ সময় প্রতিবেশী তোতা মিয়া বাড়ি থেকে টাকা এনে দিচ্ছেন বলে সিগারেটসহ ৮৫ টাকার মালামাল ক্রয় করেন। কিন্তু বিকেল পর্যন্ত অপেক্ষা করলেও তোতা মিয়া পাওনা টাকা পরিশোধ করেননি। রাত ৮টার দিকে জাকারিয়া হোসেন দোকানের পাওনা টাকা চাইতে তোতা মিয়ার বাড়িতে যায়। এ সময় তিনি টাকা নেই বলে তাকে বিদায় করার চেষ্টা করেন। কিন্ত জাকারিয়া হোসেন টাকা না দিলে তার বাবা তাকে বকাঝকা করবেন জানিয়ে বার বার অনুনয়-বিনয় করে। এ সময় তোতা মিয়ার ছেলে প্রবাসফেরত আজিম উদ্দিন জাকারিয়ার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি জাকারিয়া হোসেনকে উপর্যুপরি ছুরিকাঘাত করেন। মুমূর্ষু অবস্থায় জাকারিয়াকে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরই ঘাতক আজিম উদ্দিন গা ঢাকা দিয়েছেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বৃহস্পতিবার রাতে বলেন, পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

 

এজে/আরআর-১৫