বড়লেখায় করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যবসায়ীর শেষকৃত্য সম্পন্ন

বড়লেখা প্রতিনিধি


জুন ০৯, ২০২০
০৩:০১ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২০
০৩:০১ পূর্বাহ্ন



বড়লেখায় করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যবসায়ীর শেষকৃত্য সম্পন্ন

মৌলভীবাজারের বড়লেখায় করোনার উপসর্গ নিয়ে অনুরঞ্জন দেবনাথ (৬০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন। গতকাল রবিবার রাতে সিলেট নর্থইস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত অনুরঞ্জন দেবনাথ বড়লেখা পৌরসভার হাটবন্দ এলাকার বাসিন্দা। আজ সোমবার (৮ জুন) বিকেলে স্বাস্থ্যবিধি মেনে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, অনুরঞ্জন দেবনাথ দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। এছাড়া তাঁর শ্বাসকষ্টও ছিল। সম্প্রতি তাঁর করোনার উপসর্গ জ্বর, কাশি দেখা দেয়। গত ৬ জুন উপজেলা স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায়। এখনও তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসেনি। এরইমধ্যে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বজনরা তাঁকে সিলেট নর্থইস্ট হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার (৭ জুন) রাতে তিনি মারা যান। 

এ ব্যাপারে বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদীপ বিশ্বাস আজ (৮ জুন) বিকেলে বলেন, ‘ওই ব্যবসায়ীর করোনার উপসর্গ ছিল। গত ৬ জুন তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এখনও প্রতিবেদন আসেনি। এরই মধ্যে তাঁর শ্বাস কষ্ট বেড়ে গেলে স্বজনরা তাঁকে সিলেট সিলেট নর্থইস্ট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি গতকাল রবিবার রাতে মারা যান। আজ স্বাস্থ্যবিধি মেনে ওই ব্যবসায়ীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তবে তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না, তা নমুনা পরীক্ষার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না। ওই ব্যবসায়ীর পরিবারকে হোম-কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।’

এএল/এনপি-০৯