বড়লেখায় হাসপাতালের ৩ চিকিৎসকের করোনা জয়

বড়লেখা প্রতিনিধি


জুন ১২, ২০২০
০৭:০৮ অপরাহ্ন


আপডেট : জুন ১২, ২০২০
০৭:০৮ অপরাহ্ন



বড়লেখায় হাসপাতালের ৩ চিকিৎসকের করোনা জয়

মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন চিকিৎসক করোনামুক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় পরপর দুবার তাদের করোনা নেগেটিভ এসেছে। বৃহস্পতিবার (১১ জুন) উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছে। এনিয়ে উপজেলায় মোট ৬ জন করোনামুক্ত হয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৭ মে হাসপাতালের এক ওয়ার্ডবয়ের করোনা শনাক্ত হয়। এরপর হাসপাতালের চিকিৎসকসহ ৩৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। গত ২১ মে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এ ৩৯ জনের মধ্যে ৩ চিকিৎসকের করোনা শনাক্ত হয়। অবশ্য ওই তিন চিকিৎসকের কারও করোনার কোনো লক্ষণ বা উপসর্গ ছিল না। তবে ধারণা করা হচ্ছে, তারা আক্রান্ত কারও মাধ্যমে সংক্রমিত হয়েছিলেন। 

সুস্থ হওয়া তিন চিকিৎসক হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে থেকে নিয়মিত ভিটামিন-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছেন বলে জানান। 

তারা বলছেন, নিয়মিত ভিটামিন সি সমৃদ্ধ খাবার, গরম পানির ভাপ নেওয়া,  'গড়গড়া' ও পান করেই তারা সুস্থ হয়ে উঠেছেন। 

গত ২ জুন পুনরায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে তাদের করোনা নেগেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন, করোনাক্রান্ত হাসপাতালের ৩ জন চিকিৎসক করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন নেগেটিভ এসেছে।  তারা হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন। তাদের করোনার লক্ষণ বা উপসর্গ না থাকায় তারা ওষুধও খাননি। তবে ভিটামিন-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছেন। নিয়মিত গরম পানি দিয়ে গড়গড়া করেছেন। পান করেছেন। এতেই তারা সুস্থ হয়ে ওঠেছেন। তারা শীঘ্রই কাজে যোগদান করবেন।

প্রসঙ্গত, উপজেলায় বৃহস্পতিবার  হাসপাতালের একজন স্টাফসহ আরও চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে।

এজেএল/বিএ-০৪