রেড জোন সুনামগঞ্জের ১৫টি এলাকা

সুনামগঞ্জ প্রতিনিধি


জুন ১৭, ২০২০
০১:৫০ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৭, ২০২০
০১:৫০ পূর্বাহ্ন



রেড জোন সুনামগঞ্জের ১৫টি এলাকা

চলতি জুন মাসে সুনামগঞ্জে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। এ পর্যন্ত জেলায় ৬৪১ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ জন। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

করোনাভাইরাসের এই দ্রুত সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জ জেলা প্রশাসন সংক্রমিত ১৫টি এলাকাকে রেড জোন ঘোষণা করে আজ মঙ্গলবার (১৬ জুন) থেকে লকডাউনের নির্দেশনা দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মাঠে নামিয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ জেলার ৩টি পৌরসভাসহ ১৫টি এলাকায় চলতি মাসে আশঙ্কাজনকভাবে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনার ১৫টি হটস্পট চিহ্নিত করে ওই এলাকাগুলোকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরের পর থেকে এসব এলাকায় লকডাউনের নির্দেশনা বাস্তবায়িত হচ্ছে। এই নির্দেশনা বাস্তবায়নের জন্য পুলিশ দুপুর থেকেই ১৫টি এলাকার বিভিন্ন পয়েন্টে টহল দিচ্ছে।

রেড জোন এলাকাগুলো হলো- সুনামগঞ্জ  পৌরসভা, ছাতক পৌরসভা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন ও উপজেলা সদর, একই উপজেলার পূর্ব পাগলা ও পশ্চিম পাগলা ইউনিয়ন, জগন্নাথপুর পৌরসভা ও শাহারপাড়া ইউনিয়ন, ছাতকের গোবিন্দগঞ্জ, জাউয়াবাজার, কালারুকা ও নোয়ারাই ইউনিয়ন, দোয়ারাবাজার উপজেলা সদর, বাংলাবাজার ও মান্নারগাঁও ইউনিয়ন এবং বিশ্বম্ভরপুর উপজেলার পলাশবাজার। এসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ টহল দিচ্ছে।

জেলার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে এ পর্যন্ত ৬৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৪ জন আর সুস্থ হয়েছেন ১৩২ জন। এ অবস্থায় প্রশাসন জেলার দু'টি পৌরসভা ও একটি ইউনিয়ন পূর্ণাঙ্গ, একটি পৌরসভা আংশিক ও ১১টি ইউনিয়নের কিছু অংশকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামস উদ্দিন বলেন, 'রেড জোনে সাধারণ ছুটি থাকবে ২১ দিন অর্থাৎ ৭ জুন পর্যন্ত। তবে সংশ্লিষ্ট দপ্তর নিজেদের কার্যপরিধি বিবেচনা করে সিদ্ধান্ত নিতে পারবে। অন্যান্য কার্যক্রম কোভিড-১৯ জাতীয় প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বাস্তবায়ন হবে।'

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, 'মঙ্গলবার জেলা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভায় রেড জোন এলাকা ঘোষণা করা হয়েছে। সিভিল সার্জন এ বিষয়ে কী কী করণীয় তা চিঠি দিয়ে সংশ্লিষ্টদের জানাবেন। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।'

 

এসএস/আরআর-১৫