কুলাউড়ায় রেড জোন চিহ্নিত এলাকা লকডাউন

কুলাউড়া প্রতিনিধি


জুন ১৮, ২০২০
০২:২৪ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
০২:২৪ পূর্বাহ্ন



কুলাউড়ায় রেড জোন চিহ্নিত এলাকা লকডাউন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় স্বাস্থ্য অধিদপ্তর নির্দেশিত রেড জোন চিহ্নিত পৌরসভা ও বরমচাল ইউনিয়নে জনসংখ্যা ও আক্রান্তের ভিত্তিতে আজ বুধবার (১৭ জুন) দুপুরে লকডাউন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

রেড জোন লকডাউন করার দায়িত্বপ্রাপ্ত কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, জনসাধারণের সুবিধার্থে পৌর এলাকার মাগুরার জলিল ভবনের সম্মুখ থেকে পূর্ব মনসুরের শেষ সীমান্তের সেতু পর্যন্ত এবং জলিল ভবনের দক্ষিণমুখী ভানু ভটের বাড়ি পার হয়ে পশ্চিমুখী কাদিপুর রোডের সৈয়দ মঞ্জিল ভবন পার হয়ে সেতু পর্যন্ত এলাকা বাঁশ দিয়ে চিহ্নিত করে রেড জোন হিসেবে লকডাউন করা হয়েছে।

এদিকে ১ নম্বর বরমচাল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আকিলপুর (নন্দনগর) গ্রামের আক্রান্ত রোগীর বাড়িসহ এলাকা লকডাউন করা হয়েছে। এসব এলাকার বাসিন্দারা ১৪ দিন পর্যন্ত চিহ্নিত এলাকার বাইরে আসা-যাওয়া করতে পারবেন না। তবে তাদের সুবিধার্থে চিহ্নিত এলাকার ভেতরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের জন্য নির্দিষ্ট দোকানসহ ভ্রাম্যমাণ দোকানের ব্যবস্থা রাখা হবে। এছাড়া জরুরি প্রয়োজনে প্রশাসনের নম্বরে যোগাযোগ করা যাবে। লকডাউনের কাজে পুলিশকে সহায়তা করেন কুলাউড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমদ শাওন।

উল্লেখ্য, ইতোমধ্যে কুলাউড়া উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নকে রেড, গ্রিন ও ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। পর্যায়ক্রমে পৌর ও ইউনিয়নগুলোর এলাকাকে জোনভিত্তিক চিহ্নিত করা হবে।

 

জেএইচ/আরআর-১৫