নমুনা দিয়ে ১২ দিনেও রিপোর্ট পাননি কুলাউড়ার ১৮০ জন

কুলাউড়া প্রতিনিধি


জুন ১৯, ২০২০
১১:০১ অপরাহ্ন


আপডেট : জুন ১৯, ২০২০
১১:০১ অপরাহ্ন



নমুনা দিয়ে ১২ দিনেও রিপোর্ট পাননি কুলাউড়ার ১৮০ জন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গত ১২ দিন আগে করোনাভাইরাস পরীক্ষার জন্য ১৮০ জনের নমুনা পাঠানোর পর আজ শুক্রবার (১৯ জুন) পর্যন্ত রিপোর্ট না আসায় সাধারণের মাঝে সংশয় তৈরিসহ আতঙ্ক বিরাজ করছে। কারণ রিপোর্ট না আসায় নমুনা প্রদানকারীরা প্রকাশ্যে চলাফেরাসহ স্বাভাবিক জীবনযাপন করছেন। তাদের মধ্যে কে করোনা পজিটিভ আর কে নেগেটিভ নিশ্চিত নয় কেউই। পজিটিভ কেউ থাকলে তার মাধ্যমে উপজেলায় আক্রান্তের সংখ্যা বাড়ার শঙ্কা রয়েছে।

জানা যায়, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত ৮ জুন থেকে ১৮ জুন পর্যন্ত সন্দেহভাজন ১৮০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার শেরেবাংলা নগরে'‘ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারাল সেন্টার'-এ পাঠানো হয়েছে। আজ শুক্রবার পর্যন্ত এসব পরীক্ষার রিপোর্ট আসেনি উপজেলা স্বাস্থ্য বিভাগের কাছে।

কুলাউড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হক সিলেট মিররকে জানান, নমুনা পাঠানোর ১২ দিনেও রিপোর্ট না আসায় অনেকে ইচ্ছেমতো ঘুরে বেড়াচ্ছেন। কে করোনা রোগী আর কে সুস্থ তা রিপোর্ট না আসা পর্যন্ত বলা যাচ্ছে না।

উল্লেখ্য, কুলাউড়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ জন। সুস্থ হয়েছেন ৮ জন। বাকি সবাই নিজ ঘরে আইসোলেশনে রয়েছেন।

 

জেএইচ/আরআর-০৬