বড়লেখায় করোনা প্রতিরোধে জাগরণের প্রচার

বড়লেখা প্রতিনিধি


জুন ২৩, ২০২০
০৯:৫৮ অপরাহ্ন


আপডেট : জুন ২৩, ২০২০
০৯:৫৮ অপরাহ্ন



বড়লেখায় করোনা প্রতিরোধে জাগরণের প্রচার

মৌলভীবাজারের বড়লেখায় করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে মানুষকে সচেতন করতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে উপজেলার দক্ষিণভাগ উত্তর (কাঠালতলী) ইউনিয়নের সমাজসেবী সংগঠন জাগরণ সমাজকল্যাণ যুব সংঘ।  

আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুরে সংগঠনের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং, মসজিদে জীবাণুনাশক স্প্রে প্রয়োগ এবং সাবান বিতরণ করা হয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি শাহরিয়ার জামান খালেদ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিত ফাহিম, সাংগঠনিক সম্পাদক এমদাদুর রাজ্জাক রাব্বি, প্রচার সম্পাদক সমছ উদ্দিন, সাবেক সাধারণ সাইদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক আহমদ, আমজাদ হোসেন পাপলু, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, প্রচার সম্পাদক আক্তার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহিন আহমদ প্রমুখ।

সংগঠনের সভাপতি শাহরিয়ার জামান খালেদ ও সাধারণ সম্পাদক আব্দুল মুকিত ফাহিম বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গ্রামাঞ্চলে দিন দিন বেড়েই চলেছে। এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রথমদিকে আক্রান্তের সংখ্যা কম হলেও সবাই স্বাস্থ্যবিধি মেনে চলেছেন। কিন্তু এখন করোনার সংক্রমণ ভয়াবহভাবে বাড়লেও মানুষের মাঝে সচেতনতার বালাই নেই। সবচেয়ে আতঙ্কের বিষয় হচ্ছে, গ্রামের মানুষ করোনাভাইরাস সম্পর্কে একেবারে উদাসীন। তারা অবাধে অকারণে বাইরে ঘোরাফেরা ঘুরছেন। স্বাস্থ্যবিধিও মানছেন না। প্রশাসন মানুষকে স্বাস্থ্যবিধি মানার জন্য প্রচার চালালেও মানুষ তা মানছে না। তাই প্রশাসনের পাশাপাশি আমরাও মানুষকে সচেতন করতে বিভিন্ন এলাকায় মাইকিং, মসজিদে জীবাণুনাশক স্প্রে প্রয়োগ এবং সাবান বিতরণের উদ্যোগ নিয়েছি, যাতে করে মানুষ সচেতন হয় এবং স্বাস্থ্যবিধি মেনে চলে।

 

এজে/আরআর-০৯