কমলগঞ্জে মামলায় পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগ

কমলগঞ্জ প্রতিনিধি


জুলাই ০১, ২০২০
০৮:৫৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২০
০৮:৫৮ অপরাহ্ন



কমলগঞ্জে মামলায় পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগ

জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে মারধরের ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তে পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন নেওয়ারুন বেগম নামের এক নারী।

আজ বুধবার (১ জুলাই) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর এলাকার নছরতপুর গ্রামের বাসিন্দা কমলগঞ্জ থানায় দায়েরকৃত ১০ নম্বর মামলার বাদী নেওয়ারুন বেগম বলেন, প্রতিবেশী আব্দুল খালেদের সঙ্গে আমার জমি সংক্রান্ত বিরোধ চলছে। সেই বিরোধের জের ধরে গত ২১ জুন সকালে খালেদের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার বসতবাড়িতে হামলা চালায়। হামলায় আমি ছাড়াও আমার স্বামী চনু মিয়াসহ ৫ জন আহত হন। এ সময় হামলাকারীরা নগদ টাকা ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। দায়ের কোপে আমার স্বামীর মাথায় গুরুতর জখমসহ অন্যরাও জখম হন। এ ঘটনায় গত ২৩ জুন হামলাকারী আব্দুল খালেদকে প্রধান আসামি করে ৫ জনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ করি। কিন্তু অভিযুক্ত খালেদ কমলগঞ্জ থানার দারোগা হামিদের নিকটাত্মীয় হওয়ায় পুলিশ মামলা গ্রহণে অনিহা প্রকাশ করলেও হামলাকারী প্রতিপক্ষের মামলা আমলে নেয়। পরবর্তীতে গত ২৫ জুন এ বিষয়ে পুলিশ সুপার মৌলভীবাজার বরাবর লিখিত অভিযোগ করলে ২৩ জুন মামলা রেকর্ড করা হয়েছে বলে পুলিশ জানায়। কিন্তু মামলার তদন্তে গড়িমসি করে পুলিশ। একপর্যায়ে আসামিদের নিকটাত্মীয় হিসেবে পরিচিত ওই পুলিশ কর্মকর্তা মামলা আপসে তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন।

ওই পুলিশ কর্মকর্তার কারণে আসামিগণের বিরুদ্ধে কোনোরূপ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন মামলার বাদী নেওয়ারুন বেগম। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মামলার বাদীর ভাই জিল্লুর মিয়া। সংবাদ সম্মেলনে মামলার বাদী নেওয়ারুন বেগমের আহত স্বামী চনু মিয়া ও তার স্বজনরা উপস্থিত ছিলেন। 

 

এসডি/আরআর-০৯