মৌলভীবাজারে অনলাইনে বিক্রি হবে কোরবানির গরু

মৌলভীবাজার প্রতিনিধি


জুলাই ১২, ২০২০
১০:২৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ১২, ২০২০
১০:২৫ অপরাহ্ন



মৌলভীবাজারে অনলাইনে বিক্রি হবে কোরবানির গরু

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে করোনাভাইরাসের সংক্রমণ রোধে মৌলভীবাজারে শুরু হয়েছে অনলাইন গরুর হাট। আজ রবিবার (১২ জুলাই) সকালে মৌলভীবাজারে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অনলাইন গরুর হাটের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনগর-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এবং মৌলভীবাজার ও হবিগঞ্জ-২ সংরক্ষিত আসনের সাংসদ জোহরা আলাউদ্দিন। 

আরও উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য চেয়ারম্যান রফিকুর রহমান, বিভিন্ন পৌরসভার মেয়র ও সরকারি কর্মকর্তারা। 

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতির পাশাপাশি রাস্তায় গরুর হাট না বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বক্তারা বলেন, করোনার সংক্রমণ রোধে এবার রাস্তায় গরুর হাট বসানো যাবে না। অনলাইনের মাধ্যমে গরু ক্রয়-বিক্রয় করা যাবে। 

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, করোনার সংক্রমণ বিশ্বের নানা দেশের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে। আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে 'স্মার্ট হাট' (https://www.facebook.com/callrobbazar/) নামক অনলাইনভিত্তিক পশুর হাট চালু করা হয়েছে। একদিকে যেমন ক্রেতাদের জন্য পশু ক্রয় সহজলভ্য হয়েছে, তেমনি হাটে ক্রেতাদের ব্যাপক সমাগম হ্রাস করে করোনা সংক্রমণের ঝুঁকিও কমানো যাবে।

 

এসএইচ/আরআর-১০