বড়লেখায় কাজে ফিরলেন করোনাজয়ী পুলিশ কর্মকর্তা

বড়লেখা প্রতিনিধি


জুলাই ১৩, ২০২০
০৬:৪০ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৩, ২০২০
০৬:৪০ অপরাহ্ন



বড়লেখায় কাজে ফিরলেন করোনাজয়ী পুলিশ কর্মকর্তা

করোনাক্রান্ত হলেও মনোবল হারাননি তিনি। তাঁর বিশ্বাস ছিল তিনি করোনাকে জয় করে আবারও কাজে ফিরবেন। হয়েছেও ঠিক তাই। তিনি সুস্থ হয়েছেন, আবারও যোগ দিয়েছেন কাজে। 

বলা হচ্ছে করোনাজয়ী মৌলভীবাজারের বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত কুমার দাসের (৩০) কথা। প্রায় ১৮ দিন করোনার সঙ্গে লড়াই করে গত শনিবার (১১ জুলাই) করোনামুক্ত হয়েছেন তিনি। গতকাল রবিবার (১২ জুলাই) দুপুরে তিনি কর্মস্থলে যোগ দিয়েছেন। এ সময় বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক ও সহকর্মীরা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হঠাৎ সুব্রত কুমার দাসের জ্বর-কাশি দেখা দেয়। গত ২০ জুন তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। গত ২৩ জুন তাঁর পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। এরপর থেকে তিনি থানা কোয়ার্টারে আইসোলেশনে ছিলেন। চিকিৎসকদের নির্দেশ মেনে ওষুধ খেয়েছেন। নিয়মিত গরম পানি খেয়েছেন। পাশাপাশি ভিটামিস-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছেন। এতে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন।

গত ৮ জুলাই দ্বিতীয়বার পরীক্ষার জন্য তাঁর নমুনা নেওয়া হয়। গত শনিবার তাঁর করোনা নেগেটিভ আসে। এরপর উপজেলা স্বাস্থ্য বিভাগ তাঁকে ছাড়পত্র দেয়।  

এ ব্যাপারে জানতে চাইলে করোনাজয়ী পুলিশ কর্মকর্তা সুব্রত কুমার দাস আজ সোমবার (১৩ জুলাই) দুপুরে বলেন, 'আমাদের প্রতিনিয়ত মাঠে কাজ করতে হয়। মানুষের সংস্পর্শে যেতে হয়। কখন কিভাবে করোনায় সংক্রমিত হয়েছি বুঝতে পারিনি। হঠাৎ জ্বর-কাশি দেখা দেওয়ায় নমুনা পরীক্ষা করি। এরপর করোনা পজিটিভ আসে। তবে আমি ঘাবড়ে যাইনি। বিশ্বাস ছিল, আবারও সুস্থ হয়ে কাজে ফিরব। আমার বিশ্বাসের জয় হয়েছে। আবারও কাজে ফিরতে পেরে ভালো লাগছে।'

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস বলেন, 'করোনাক্রান্ত পুলিশ কর্মকর্তা সুব্রত কুমার দাস করোনামুক্ত হয়েছেন। তাঁকে ছাড়পত্র দেওয়া হয়েছে।'

 

এজে/আরআর-০২