বড়লেখায় মাস্ক পরা নিশ্চিত করতে পুলিশের উদ্যোগ

বড়লেখা প্রতিনিধি


জুলাই ২৮, ২০২০
০৮:৪৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২০
০৮:৪৩ অপরাহ্ন



বড়লেখায় মাস্ক পরা নিশ্চিত করতে পুলিশের উদ্যোগ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মাস্ক পরা নিশ্চিত করতে নতুন এক উদ্যোগ নিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে মাস্ক ছাড়া বাইরে ঘোরাফেরা করায় ১৫০ জন আটক করে পুলিশ। পরে পুলিশ তাদের ভবিষ্যতে মাস্ক ছাড়া বাইরে বের না হওয়ার শপথ করিয়ে ছেড়ে দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরা নিশ্চিত করতে শুরু থেকেই নানা পদক্ষেপ নিয়েছে বড়লেখা থানার পুলিশ। এর পরও মানুষজন স্বাস্ব্যবিধি মানছেন না। মাস্ক ছাড়া বাইরে অবাধে ঘোরাফেরা করছেন।

মঙ্গলবার দুপুরে পৌরশহরে মাস্ক পরা নিশ্চিত করতে অভিযানে নামে পুলিশ। এ সময় মাস্ক ছাড়া ঘোরাফেরা করায় ১৫০ জনকে আটক করে থানা প্রাঙ্গণে এনে স্বাস্ব্যবিধি মেনে দাঁড় করানো হয়। সেখানে তাদের ভবিষ্যতে মাস্ক ছাড়া যাতে বাইরে বের না হন, সেজন্য ‘আমি নিজে বাঁচব, পরিবারকে বাঁচাব, সমাজকে বাঁচাব, সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলব’ এমন শপথবাক্য পাঠ করানো হয়। পরে তাদের মাস্ক পরিয়ে ছেড়ে দেওয়া হয়।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, 'করোনাভাইরাস রোধে জনসমাগম এড়িয়ে চলতে নিয়মিত মাইকিং ও সাধারণ মানুষকে সচেতন করতে বড়লেখা থানার পুলিশ কাজ করছে। আমরা প্রতিদিনই মানুষকে মাস্ক পরার জন্য বোঝাচ্ছি। এর পরও মানুষজন মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছেন। অনেকে সঙ্গে মাস্ক রাখলেও তা ব্যবহার করেন না। তাই কয়েকজনকে আটক করা হয়। পরে তারা ভবিষ্যতে মাস্ক ছাড়া যাতে বাইরে বের না হন সেজন্য শপথবাক্য পাঠ করিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

 

এজে/আরআর-০৫