বড়লেখায় ব্যবসায়ী হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

বড়লেখা প্রতিনিধি


জুলাই ২৮, ২০২০
০৯:৪৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২০
০৯:৪৩ অপরাহ্ন



বড়লেখায় ব্যবসায়ী হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

মৌলভীবাজারের বড়লেখার ব্যবসায়ী আব্দুল আহাদের (৩২) হত্যাকারীসহ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার এবং হত্যাকারীর ফাঁসির দাবিতে উপজেলার হাজীগঞ্জ বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অফিসবাজার বণিক সমিতির উদ্যোগে আজ মঙ্গলবার (২৮ জুলাই) মৌলভীবাজার-বড়লেখা আঞ্চলিক সড়কের বড়লেখা পৌরশহরের হাজীগঞ্জ বাজারের বড় মসজিদ এলকায় বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় ব্যবসায়ীরাসহ নিহত আহাদের এলাকার লোকজন এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধন চলাকালে সমাজকর্মী নুরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন, কোয়াব'র বড়লেখা শাখার সভাপতি ছালেহ আহমদ জুয়েল, অফিসবাজার বণিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস স্বপন, প্রধান শিক্ষক মোহাম্মদ নাজিম উদ্দিন, জ্যেষ্ঠ শিক্ষক আব্দুল আজিজ, অবসরপ্রাপ্ত শিক্ষক মঈন উদ্দিন, নিহতের বড় ভাই হাফিজ বেলাল আহমদ, সমাজসেবক ফয়েজ আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই বড়লেখায় জমি ক্রয় সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত আব্দুল আহাদ চিকিৎসাধীন অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সুজাউল (হরিনগর) গ্রামের শফিক উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, 'অভিযোগ পাওয়ার পর পুলিশ তাৎক্ষণিক বিভিন্ন জায়গায় অভিযান চালায়। একপর্যায়ে সিলেট মেট্রোপলিটন এলাকা থেকে মূল আসামিকে গ্রেপ্তার করা হয়। সে আদালতে স্বীকারোক্তি প্রদান করেছে। এখন ময়নাতদন্ত প্রতিবেদনপ্রাপ্তি সাপেক্ষে পরবর্তী কার্যক্রম নিষ্পত্তি করা হবে। মামলাটি তদন্তের একপর্যায়ে জানা গেছে, দীর্ঘদিন আগে জমি বেচাকেনার ঘটনাকে কেন্দ্র করে

নিহত ব্যক্তির সঙ্গে আসামির স্থানীয়ভাবে বিচার-সালিশ হয়েছে। যারা সামাজিক বিচার-সালিশ করেন তাদের কাছে অনুরোধ, তারা যত দ্রুত সম্ভব স্থানীয় এসব বিষয় নিষ্পত্তি করলে এ রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না এবং সামাজিক শান্তি-শৃঙ্খলা বজায় থাকবে।'

 

এজে/আরআর-০৯