কুলাউড়ায় করোনায় একজনের মৃত্যু, দাফনে স্বাস্থ্যবিধি উপেক্ষা

কুলাউড়া প্রতিনিধি


জুলাই ২৯, ২০২০
০২:১৮ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৯, ২০২০
০৩:৫০ পূর্বাহ্ন



কুলাউড়ায় করোনায় একজনের মৃত্যু, দাফনে স্বাস্থ্যবিধি উপেক্ষা

মৌলভীবাজারের কুলাউড়ায় করোনা ভাইরসে আক্রান্ত হয়ে আব্দুস সবুর নামে একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) বিকেল তিনটার সময় সিলেট শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। তিনি কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মৌলভীরগাঁও গ্রামের বাসিন্দা। রাতেই তড়িগড়ি করে স্বাস্থ্যবিধি না মেনে ওই ব্যক্তিকে দাফন করা হয়েছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক বলেন, সিলেটের শহীদ শামছুদ্দিন হাসপাতাল থেকে আমাদের জানানো হয় সেখানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কুলাউড়ার একজন মারা গেছেন। খবর পেয়ে তাৎক্ষণিক ব্রাহ্মণবাজারের ইউপি চেয়ারম্যানকে বলেছি খোঁজ নিতে এবং মৃত ব্যক্তির পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের ব্যবস্থা করতে। ইউপি চেয়ারম্যান খোঁজ নিয়ে জানান, পরিবারের লোক বিষয়টি কাউকে না জানিয়ে লাশের গোসলের কাজ সম্পন্ন করেছেন।

জানা গেছে, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মঙ্গলবার রাতেই তাকে দাফন করা হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাজার ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন জানান, কুলাউড়া হাসপাতালের মাধ্যমে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর পেয়ে মৃত ব্যক্তির বাড়ী গেলে তারা তা অস্বীকার করেন। হাসপাতালের ছাড়পত্র দেখতে চাইলে পরিবারের সদস্যরা জানান খোঁজে পাচ্ছেন না।

তিনি বলেন, আমি যখন সেখানে যাই ততক্ষণে আব্দুছ সবুরের লাশের গোসল ও কাফন পরানো হয়ে গেছে। পরে উনার স্বজনদের বলি সামাজিক দুরত্ব বজায় রেখে জানাজা ও দাফন সম্পন্ন করতে।

জেএইচজে/বিএ-০১