পুনর্বহাল হলেন শায়েস্তাগঞ্জের ইউপি চেয়ারম্যান মুখলিছ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ১১, ২০২০
০৬:৫৪ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১১, ২০২০
০৬:৫৪ অপরাহ্ন



পুনর্বহাল হলেন শায়েস্তাগঞ্জের ইউপি চেয়ারম্যান মুখলিছ

মুখলিছ মিয়া

আইনি জটিলতা কাটিয়ে অবশেষে ফের দায়িত্ব পেলেন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ৭ নম্বর নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া। গতকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) স্বপদে দায়িত্বপালনের আদেশ পেয়েছেন তিনি।

এ তথ্য নিশ্চিত করে আগামী রবিবার (১৩ সেপ্টেম্বর) থেকে ইউনিয়ন পরিষদে বসবেন বলে জানিয়েছেন চেয়ারম্যান মুখলিছ মিয়া।

এর আগে গত ১৯ আগস্ট বহিষ্কারাদেশ প্রত্যাহার করে চেয়ারম্যান মুখলিছ মিয়াকে পুনর্বহালের আদেশ দেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ । মহামান্য হাইকোর্টের আদেশের কপি হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে এলে যথাযথ নিয়মনীতির মাধ্যমে শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তাকে দায়িত্বপালনের আদেশ দেন।

জানা গেছে, নূরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গত ৮ মে অভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা। ওইসময় সরকারি ত্রাণ হিসেবে বিতরণ করার জন্য সেখানে দেওয়া ২ হাজার কেজি চালের মধ্যে পাওয়া যায় ১ হাজার ৭শ কেজি চাল। বাকি ৩০০ কেজি চালের হদিস না মেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সকল চাল জব্দ করেন এবং অনিয়মের অভিযোগে গত ১৩ মে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়। আদালতের প্রতি সম্মান রেখে গত ১৩ জুলাই হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল হুদা চৌধুরীর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর ২০ জুলাই জামিনে মুক্ত হয়ে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে উক্ত আদেশের বিরুদ্ধে আপিল করেন। দীর্ঘ শুনানি শেষে হাইকোর্ট বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিমের বেঞ্চ এ গতকাল মঙ্গলবার মুখলিছ মিয়াকে ৭ নম্বর নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহালের আদেশ দেন।

এ বিষয়ে নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়া বলেন, 'কতিপয় স্বার্থান্বেষী মহলের মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ এ আদেশ দিয়েছিলেন। উক্ত অভিযোগ হাইকোর্টের আপিল বিভাগে মিথ্যা প্রমাণিত হওয়ায় আমাকে স্বপদে বহাল রেখে সকল কার্যক্রম পরিচালনার আদেশ দেন। আগামী রবিবার থেকে আমি নিয়মিতভাবে ইউনিয়বাসীর সেবা করতে পারব।'

এ প্রসঙ্গে জানতে চাইলে শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম জানান, মহামান্য হাইকোর্টের আদেশে তিনি (মুখলিছ মিয়া) ফের দায়িত্বে বহাল হচ্ছেন। তাকে স্বপদে বহালের জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

এসডি/আরআর-০১