নীতিমালায় পরিবর্তন আনছে কানাডা সরকার

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৫, ২০২১
০১:২৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৫, ২০২১
০১:২৯ অপরাহ্ন



নীতিমালায় পরিবর্তন আনছে কানাডা সরকার

বৈশ্বিক মহামারী ও বর্তমান পরিস্থিতিতে কানাডায় বিভিন্ন ইস্যুতে নতুন নীতিমালা ও পরিবর্তন আনতে যাচ্ছে দেশটির সরকার। এর মধ্যে রয়েছে আলবার্টায় সর্বোচ্চ ১০ হাজার ডলার খরচের বিধান রেখে নির্বাচনী আচরণ বিধিতে পরিবর্তন, কুইবেকে অভিবাসন নীতিতে পরিবর্তন, ব্রিটিশ কলোম্বিয়ায় ১ মার্চ থেকে পরিবেশ আইন কার্যকর।

এছাড়াও ন্যূনতম মজুরি বৃদ্ধি, প্লাস্টিকের ব্যবহার কমানো, করোনার ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন ইস্যুতেও নতুন নীতিমালা প্রণয়ন করা হবে। পরিস্থিতি অনুযায়ী সময় উপযোগী করতেই এসব নীতিমালায় পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে কানাডা সরকার।

এদিকে নতুন বছরে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। নতুন বছরের প্রাক্কালে কানাডিয়ানদের স্বাগত জানিয়ে ফেইসবুক ও টুইটারের এক বার্তায় তিনি বলেন, বিগত বছর আমরা মহামারির চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হয়েছি। বছরটি গুটিয়ে নিয়ে নতুন বছরে অধ্যবসায়, বুদ্ধি, মূল্যবোধ, দায়িত্ববোধ এবং অন্যদের প্রতি মমতা দেখানোর মধ্য দিয়ে আমরা সবাইকে নিয়ে এগিয়ে যাবো। ২০২১ সালে আমরা কানাডাকে আরও ন্যায়সঙ্গত করে সমৃদ্ধ এবং শক্তিশালী দেশ হিসেবে গড়ে তুলবো।

বৈশ্বিক মহামারীর এ সময়ে কানাডা সরকারের নেওয়া বিভিন্ন কার্যক্রম ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত এবং প্রশংসিত হয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ব্যক্তিগত উদ্যোগ ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। শুধু তাই নয় অর্থনীতিকে চাঙ্গা রাখতে নাগরিকদের জন্য বিভিন্ন প্রণোদনাও পৃথিবীর অন্যান্য দেশের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

 

এএফ/০৫