বিশেষ পিপি হলেন অ্যাডভোকেট শাহ মোসাহিদ আলী

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২৫, ২০২১
১০:১৪ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২১
১০:১৪ অপরাহ্ন



বিশেষ পিপি হলেন অ্যাডভোকেট শাহ মোসাহিদ আলী

সিলেটের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলী। গত ২১ জানুয়ারি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক আদেশে তাঁকে এই নিয়োগ দেওয়া হয়। 

শাহ মোসাহিদ আলী ১৯৯৩ সালে আইন পেশায় যোগ দেন। ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এবং ২০০৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বিভাগীয় স্পেশাল জজ আদালতের স্পেশাল পিপি হিসেবে দায়িত্ব পালন করেন।  

শাহ মো. মোসাহিদ আলী ১৯৬২ সালে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশঘর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৯ সালে বিশ্বনাথ রামসুন্দর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৮১ সালে এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে রসায়নে স্নাতক এবং ১৯৮৮ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরের বছর সিলেট আইন মহাবিদ্যালয় থেকে এল.এল.বি পাশ করেন।   

এমসি কলেজের ছাত্র থাকাকালীন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন, পরবর্তী সময়ে তিনি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি বিভিন্ন মেয়াদে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমান নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে তিনি সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন।  

 

এএফ/০৩