দ্বিতীয় পরীক্ষায় তিন প্রবাসীর করোনা, অপেক্ষা আইইডিসিআর এর ফলাফলের

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৭, ২০২১
০৯:০৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৭, ২০২১
০৯:০৩ অপরাহ্ন



দ্বিতীয় পরীক্ষায় তিন প্রবাসীর করোনা, অপেক্ষা আইইডিসিআর এর ফলাফলের
তিন প্রবাসীর মধ্যে রয়েছেন স্বামী-স্ত্রী ও এক বৃদ্ধা

প্রথম পরীক্ষায় করোনা শনাক্ত হওয়া যুক্তরাজ্য ফেরত ২৮  প্রবাসীর মধ্য দ্বিতীয় পরীক্ষায় ২৫ জনের করোনা নেগেটিভ এসেছে। বাকি তিনজনের করোনা পজেটিভ। করোনা আক্রান্তদের মধ্যে এক দম্পতি এবং এক বৃদ্ধা রয়েছেন। 

সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন এ ফলাফল আসে। এর আগে গত রবিবার করোনা পরীক্ষা করা হয় গত বৃহস্পতিবার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সরাসরি সিলেটের ১৫৭ জন যাত্রীর। বেসরকারি প্রতিষ্ঠান সীমান্তিকে তাদের নমুনা পরীক্ষা শেষে জানা যায়, লন্ডন থেকে আসা ২৮ জনের করোনা পজেটিভ। এ খবরে তোলপাড় শুরুর পর গতকাল মঙ্গলবার ঢাকা থেকে আইইডিসিআর এর একটি দল সিলেট আসে। তারা রাতেই এই ২৮ রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করে। তবে এ পর্যন্ত ফলাফল আসেনি। আইইডিসিআর এর ফলাফলের উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে। 

বিষয়টি নিশ্চিত করে খাদিম ৩১ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডা. জালাল উদ্দিন সিলেট মিররকে বলেন, 'পজিটিভ ৩ জনকে আলাদা দুইটি কেবিনে রাখা হয়েছে৷ তাদের মধ্যে স্বামী-স্ত্রীকে একটি কেবিনে ও বৃদ্ধাকে আলাদা একটি কেবিনে রাখা হয়েছে। আর বাকিদের সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছে। তাদের সবার শারীরিক অবস্থা ভালো আছে ‘ গতকাল মঙ্গলবার রাতেই আইইডিসিআর সব প্রবাসীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে জানিয়ে তিনি বলেন, 'আজকেই রিপোর্ট চলে আসার কথা রয়েছে৷ '

 

এনএইচ-০১/এএফ-০৩