বিয়ানীবাজার হয়ে ফিরলেন ভারতে সাজাভোগী ১৯ বাংলাদেশি

বিয়ানীবাজার প্রতিনিধি


জানুয়ারি ২৮, ২০২১
০৮:২৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৮, ২০২১
০৮:২৮ অপরাহ্ন



বিয়ানীবাজার হয়ে ফিরলেন ভারতে সাজাভোগী ১৯ বাংলাদেশি

ভারতে অনুপ্রবেশের অভিযোগে আটক ১৯ বাংলাদেশিকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে সিলেটের বিয়ানীবাজারের শেওলা শুল্ক বন্দর দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।

৫২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গাজী শহীদুল্লাহ জানান, অবৈধ পথে ভারতে গিয়ে সেখানকার বিএসএফের হাতে আটক হন এই ১৯ বাংলাদেশি। ভারতীয় বিভিন্ন কারাগারে দীর্ঘদিন কারাভোগ করা এই ১৯ বাংলাদেশি নাগরিককে বিজিবি’র উদ্যোগে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

বাংলাদেশে প্রবেশের পূর্বে শেওলা আইসিপিতে নিয়োজিত মেডিকেল অফিসার তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। কারও মাঝে করোনার উপসর্গ না পাওয়ায় এবং করোনা পরীক্ষার নেগেটিভ রেজাল্ট থাকায় তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে আত্মীয়-স্বজনের নিকট তাদের হস্তান্তর করা হয়।

বিয়ানীবাজার বিজিবি ও ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, দেশে প্রত্যাবর্তনকারীদের মধ্যে রয়েছেন কুড়িগ্রাম জেলার ৪ জন, ব্রা²ণবাড়িয়ার ২ জন, চট্টগ্রাম, কুমিল্লা, গাজীপুর, ঢাকা, চাঁদপুর, লালমনিরহাট, কিশোরগঞ্জ, শেরপুর, টাঙ্গাইল, নীলফামারী, লক্ষীপুর, ঠাকুরগাঁও ও বরিশালের একজন করে মোট ১৯ জন নারী-পুরুষ। এর মধ্যে ১৪ জন পুরুষ ও ৫ জন নারী রয়েছেন।

 

এসএ/আরআর-০৪