বিশ্বনাথে সংঘর্ষে কৃষক নিহত, আটক ৩

বিশ্বনাথ প্রতিনিধি


জানুয়ারি ২৮, ২০২১
০৯:২৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৮, ২০২১
০৯:২৯ অপরাহ্ন



বিশ্বনাথে সংঘর্ষে কৃষক নিহত, আটক ৩

সিলেটের বিশ্বনাথ উপজেলার চাউলধনী হাওরের পানি সেচকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে ছুরকুম আলী (৭৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের চৈতননগর গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বেলা দেড়টার দিকে চৈতননগর গ্রামের ছুরকম আলী ও ইজারাদার সাইফুল আলমের লোকজনের মধ্যে চাউলধনী হাওরের পূর্বপাশে কান্দিকাটার খাল নামক স্থানে এ ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে আছেন- চৈতননগর গ্রামের মৃত চান্দ আলীর ছেলে ইন্তাজ আলী, একই গ্রামের আহমদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম, রেজাউল ইসলাম, নিহত ছরকুম আলী দয়ালের ছেলে পাবেল মিয়া ও আশরাফ আহমদ। অন্য আহতদের নাম জানা যায়নি। গুরুতর আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনার পর অভিযান চালিয়ে ইজারাদারের পক্ষের ৩ জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- উপজেলার দশঘর ইউনিয়নের টিল্লাপাড়া গ্রামের তাহিদ আলীর ছেলে আসাম উদ্দিন (২৬), মাহফুজ আলীর ছেলে হাফিজ সায়েদ আহমদ (২০) ও দশপাইকা গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে হুশিয়ার আলী (৩৬)। 

এ ব্যাপারে নিহত কৃষক ছরকুম আলী দয়ালের ভাতিজা আব্দুল করিম সাংবাদিকদের জানান, তার চাচা ছরকুম আলী দয়াল বৃহস্পতিবার দুপুরে চাউলধনী হাওরের জলমহাল থেকে নিজ কৃষিজমিতে পানি সেচ করতে যান। এ সময় স্থানীয় প্রভাবশালী সাইফুল ইসলামের নেতৃত্বে জলমহালের ইজারাদারের পক্ষের দিলোয়ার, সিরাজ, আছকির, মুজিবসহ ১০/১৫ জনের একটি দল কৃষক ছরকুম আলী দয়ালকে মারধর করে। এতে ঘটনাস্থলেই তিনি (ছরকুম) মারা যান। এ সময় ছরকুম আলীকে বাঁচাতে তার পক্ষের লোকজন এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালায় ইজারাদারের পক্ষের লোকজন। ওই হামলায় কৃষকের পক্ষের আরআও ৪ জন আহত হয়েছেন। ঘটনার পর ছরকুম আলীকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযুক্ত সাইফুল ইসলামের সঙ্গে তার ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

কৃষক ছরকুম আলী দয়াল নিহতের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

 

এমএ/আরআর-১১