বিদ্যুৎ বিভ্রাটে শাবিতে হয়নি করোনা পরীক্ষা, ওসমানীতে শনাক্ত ১

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ৩১, ২০২১
০২:৪৯ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ৩১, ২০২১
০২:৪৯ পূর্বাহ্ন



বিদ্যুৎ বিভ্রাটে শাবিতে হয়নি করোনা পরীক্ষা, ওসমানীতে শনাক্ত ১

নগড়জুড়ে ১১ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েল ল্যাবে করোনা পরীক্ষা হয়নি। তবে ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা।

১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের ৩৩ কেভি বাসবারে জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য শনিবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিলেট নগরসহ জেলার সদর উপজেলা, জৈন্তাপুর, দক্ষিণ সুরমা ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক মো. আক্কাস আলী সিলেট মিররকে বলেন, ‘শনিবার দিনভর বিদ্যুৎ না থাকায় শাবির ল্যাবে করোনা পরীক্ষা করা সম্ভব হয়নি। আমাদের কাছে ১০টি নমুনা জমা রয়েছে।’

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। তিনি সিলেট জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ হাজার ৯৮১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯ হাজার ৫৪১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৮১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯২৬ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ১৫ হাজার ১০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ১৮০ জন, সুনামগঞ্জের ২ হাজার ৪৯৫ জন, হবিগঞ্জের ১ হাজার ৬০৭ জন এবং মৌলভীবাজার জেলার ১ হাজার ৮২৩ জন। সিলেট বিভাগে এ পর্যন্ত ২৭৪ জন মারা গেছেন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২১০ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ৩৬ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৪ জন এবং মৌলভীবাজারের বিভিন্ন হাসপাতালে ২ জন চিকিৎসাধীন রয়েছেন।

আরসি-০২