এখনও করোনা মুক্ত হননি সেই তিন প্রবাসী

নিজস্ব প্রতিবেদক


ফেব্রুয়ারি ০৪, ২০২১
০২:৪২ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৪, ২০২১
০২:৪৫ পূর্বাহ্ন



এখনও করোনা মুক্ত হননি সেই তিন প্রবাসী
# যুক্তরাজ্য ফেরত আরেক ব্যক্তির করোনা শনাক্ত

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা করোনা আক্রান্ত তিন প্রবাসী এখনও সংক্রমণ মুক্ত হননি। অন্যদিকে সিলেটে আসা প্রবাসীদের মধ্যে আরও একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

সাত দিনের কোয়ারেন্টিনের পর গত মঙ্গলবার নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত হওয়া অন্য তিন প্রবাসীও এখনও করোনা মুক্তি হননি। পুনরায় নমুনা পরীক্ষা আবারও তাদের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৫ জানুয়ারি ১৪৩ জন প্রবাসী যুক্তরাজ্য থেকে সিলেটে আসেন। এ সময় তাদের নতুন নিয়মে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়। গত ১ ফেব্রুয়ারি তাদের নমুনা সংগ্রহ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়। গত মঙ্গলবার নমুনা পরীক্ষায় তাদের মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। তাকে খাদিমপাড়া ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে, গত ২১ জানুয়ারি বিমানের ফ্লাইটে আসা ১৫৭ জন যাত্রীকে সাতটি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। এরমধ্যে ৫টি হোটেলে থাকা ২৮ জনের করোনা শনাক্ত হয়। চার দিনের কোয়ারেন্টিন শেষে তাদের ছাড়পত্র দেওয়ার আগে সিলেটের বেসরকারি প্রতিষ্ঠান সীমান্তিকের ল্যাবে করোনার পরীক্ষা হলে তাদের আক্রান্তের বিষয়টি ধরা পড়ে। পরবর্তীতে শনাক্ত ২৮ জনকে শহরতলীর খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের মধ্যে ৩ জনের ফলাফল পজিটিভ এবং ২৫ জনের করোনা নেগেটিভ রিপোর্ট আসে। আইইডিসিআর এর ল্যাবে নমুনা পরীক্ষায়ও একই ফলাফল আসে। করোনা পজিটিভ তিন প্রবাসীর নমুনা পরীক্ষায় আবারও সংক্রমণ শনাক্ত হয়েছে তাদের শরীরে। গত ১ ফেব্রুয়ারি শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে খাদিমপাড়া ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জালাল উদ্দিন সিলেট মিররকে বলেন, ‘২১ তারিখের ফ্লাইটে আসা করোনা পজিটিভ ৩ জনের আরও এক দফা নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। এছাড়া গত মঙ্গলবার রাতে আরও এক যুক্তরাজ্য প্রবাসীর করোনা শনাক্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

তিনি বলেন, ‘তাদের সবার শারীরিক অবস্থা ভালো রয়েছে। কারো শরীরে করোনার লক্ষণ নেই।’ ফলাফল নেগেটিভ না হওয়া পর্যন্ত তাদেরকে হাসপাতালেই রাখা হবে বলে জানিয়েছেন তিনি।

আরসি-০৪