শাবিতে অফিসিয়াল এবং আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৩, ২০২১
০১:৫২ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১
০১:৫২ অপরাহ্ন



শাবিতে অফিসিয়াল এবং আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘সুশাসনের উপর প্রশিক্ষণ: অফিসিয়াল এবং আর্থিক ব্যবস্থাপনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় সুশাসন, শিক্ষা ও গবেষণায় বাংলাদেশে অন্যতম। স্পেনের মাদ্রিদ ভিত্তিক আর্ন্তজাতিক প্রতিষ্ঠান ওয়েবম্যাট্রিক্সের প্রতিবেদন অনুযায়ী বিশ্বর‌্যাংকিং এ বাংলাদেশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমরা তৃতীয় অবস্থানে রয়েছি।  এ অবস্থান  সামনে এগিয়ে নিতে আমাদের দক্ষতা ও কাজের গুনগত মান বৃদ্ধি করতে হবে।’

তিনি আরও বলেন, ‘কেবল সকলের সম্মিলিত প্রচেষ্টাতেই আমরা বিশ্ববিদ্যালয়টিকে আরো সামনে অগ্রসর করতে পারব। ’ 

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। 

কর্মশালায়  রেজিস্ট্রার, হিসাব পরিচালক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বিভিন্ন দপ্তরের প্রশাসনিক ও সহকারী প্রশাসনিক কর্মকর্তাদের অংশগ্রহনে দুই দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এইচ এন/বি এন-০২