কুলাউড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে হয়রানির অভিযোগ

কুলাউড়া প্রতিনিধি


জুন ০৯, ২০২১
০৭:২৮ অপরাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২১
০৭:২৮ অপরাহ্ন



কুলাউড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে হয়রানির অভিযোগ

রমজান আলী

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য রমজান আলীর ক্ষমতার দাপটে অতিষ্ঠ প্রতিপক্ষ। তিনি স্থানীয় বিএনপির নেতা। গতবছর উপ-নির্বাচনে ইউপি সদস্য নির্বাচিত হওযার পর থেকে ক্ষমতার দাপট দেখাতে শুরু করেন তিনি। তুচ্ছ কারণে তার প্রতিপক্ষকে হয়রানি করেন বলে অভিযোগ স্থানীয়দের। তার এসব কাণ্ডে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। 

সম্প্রতি কর্মধার বুধপাশা স্কুলবাজার থেকে মনসুরপুরের রাস্তায় মাটি ভরাটের জন্য বরাদ্দ পান রমজান আলী। আর এই প্রকল্পকেই নিজের প্রতিপক্ষকে ঘায়েল করার হাতিয়ার হিসেবে বেছে নেন তিনি। অপরিকল্পিতভাবে কাউকে না জানিয়ে নিজের ইচ্ছেমতো রাস্তার পাশের জমি থেকে ভেকু মেশিন দ্বারা মাটি তুলে আনেন তিনি। গভীরভাবে মাটি খনন করে আনার জন্য সীমাহীন ক্ষতির সম্মুখীন হয় কৃষি জমিগুলো। 

স্থানীয়দের অভিযোগ, গত নির্বাচনে রমজান আলীকে যারা ভোট দিয়েছেন, তাদের জমি থেকে তিনি মাটি এনেছেন নামমাত্র। আর যারা তাকে ভোট দেননি, তাদের জমিতে বিশাল গর্ত করে মাটি তুলে এনেছেন রাস্তায়। এতেই থেমে থাকেননি তিনি। বুধপাশা স্কুল বাজার কমিটির সভাপতি কিংবা দায়িত্বশীল কাউকে না জানিয়ে বাজারের মো. তাহির আলীর মার্কেটের বারান্দা ভেঙে ফেলেন। এছাড়া ভেকু মেশিনের ধাক্কায় ফেটে যায় দোকানের একটি দেয়াল। 

এ প্রসঙ্গে মো. তাহির আলীর ছেলে এম সাইফুর রহমান বলেন, মার্কেট বন্ধ থাকাকালীন সময়ে আমাদের না জানিয়ে ইউপি মেম্বার ড্রেনের নামে দোকানের বারান্দা ভেঙে ফেলেন। এ সময় ভেকুর ধাক্কায় মার্কেটের একটি দেয়াল ফেটে গেছে। পরে আমি  মেম্বারকে জানালে তিনি বলেন, ঘটনার সময় তিনি সামনে ছিলেন না। বিষয়টি দেখে দিচ্ছেন। বিষয়টি বাজার কমিটিকে জানালে তারা বাজারে ড্রেন খননের বিষয়ে কিছু জানেন না বলে জানান। পরে আমার অভিযোগের প্রেক্ষিতে বাজার কমিটির সভাপতি মাসুক মিয়া রমজান আলীর কাছে বিষয়টি সম্পর্কে জানতে চান। তখন রমজান আলী বলেন, তিনি বিষয়টি দেখে দিতে পারবেন না। আমি যাতে বিষয়টি নিয়ে মামলা করি। তিনি আদালতের মাধ্যমে সমাধান করবেন। 

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ইউপি সদস্য রমজান আলী বলেন, এই প্রকল্পটি চেয়ারম্যান এম এ রহমান আতিক সাহেব করিয়েছেন। তাকে জিজ্ঞেস করুন।

প্রতিপক্ষের জমি থেকে অধিক মাটি আনা ও তাহির আলীর মার্কেটের দেয়াল ভাঙা প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে ফোনে কথা বলতে পারব না। আপনি আমার সঙ্গে সরাসরি দেখা করুন। তাহলে বিস্তারিত আলাপ করব। 

বাজার কমিটির সভাপতি মাসুক মিয়া বলেন, ড্রেন খননের বিষয়ে আমাদের কিছু জানানো হয়নি। তবে খননের আগে অন্তত মার্কেটের মালিককে জানানো উচিত ছিল।

কুলাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, বিষয়টি আমি জানি না। কেউ অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


জেএইচ/আরআর-০৪