ব্যবসায়ী অপহরণ : আরও ৪ আসামি গ্রেপ্তার

বড়লেখা প্রতিনিধি


জুন ০৯, ২০২১
০৮:০৭ অপরাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২১
০৮:০৭ অপরাহ্ন



ব্যবসায়ী অপহরণ : আরও ৪ আসামি গ্রেপ্তার

মৌলভীবাজারের বড়লেখায় ব্যবসায়ী শশাংক কুমার দত্তকে (৫৮) অপহরণের সময় ব্যবহৃত মাইক্রোবাস আটক করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত আরও ৪ আসামিকে গ্রেপ্তার  করা হয়েছে। বুধবার (৯ জুন) বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

এর আগের গতকাল মঙ্গলবার (৮ জুন) রাতে পৃথক স্থান থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার নান্দুয়া গ্রামের মৃত নছির আলীর ছেলে জুবের আহমদ (২৮), বিছরাবন্দ গ্রামের মনির আলীর ছেলে ছফর উদ্দিন (৩০), আব্দুল গফুরের ছেলে কবির হোসেন (২৪) ও পাঁচপাড়া অফিস বাজারের আব্দুল লতিফের ছেলে দেলোয়ার হোসেন (২৩)।

এদিকে ব্যবসায়ীকে অপহরণ ঘটনার অন্যতম পরিকল্পনাকারী সবুজ হোসেনের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার এ রিমান্ড মঞ্জুর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ বুধবার সন্ধ্যায় বলেন, ব্যবসায়ী শশাংক কুমার দত্ত অপহরণ মামলায় অন্যতম পরিকল্পনাকারী সবুজসহ এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবুজের দেওয়া তথ্যে গতকাল মঙ্গলবার অপহরণ কাজে ব্যবহৃত নোহা গাড়ি উদ্ধার করা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িত আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপহরণে জড়িত অন্যদের ব্যাপারে তথ্য উদঘাটনে অন্যতম পরিকল্পনাকারী সবুজ হোসেনকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

পুলিশ জানায়, বড়লেখা পৌরসভার বারইগ্রাম এলাকার সতেন্দ্র কুমার দত্তের ছেলে বড়লেখা শহরের ধনাঢ্য ব্যবসায়ী শশাংক কুমার দত্ত গত ৪ জুন সন্ধ্যায় সিলেট নগরের টিলাগড়স্থ ভাড়া বাসায় যাওয়ার উদ্দেশে বড়লেখা ডাকঘরের সামনে থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় উঠে রওয়ানা দেন। তিনি সিলেটের বিয়ানীবাজার উপজেলায় পৌঁছে সেখানে সিএনজিচালিত অটোরিকশা পরিবর্তন করে অন্য আরেকটি অটোরিকশায় উঠেন। ওই অটোরিকশাযোগে তিনি বারইগ্রাম থেকে সিলেটে যাওয়ার পথে বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর রাস্তায় অপহরণকারীরা শশাংক কুমার দত্তকে বহনকারী অটোরিকশার গতিরোধ করে। পরে তাকে জোরপূর্বক একটি মাইক্রোবাসে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে অপহরণকারীচক্র বিভিন্ন ভিওআইপি নম্বর থেকে তার ছোট ভাই সুবোধ কুমার দত্ত'র মোবাইল ফোনে কল করে মুক্তিপণ হিসেবে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। এরপর সুবোধ কুমার দত্ত বড়লেখা থানার পুলিশকে বিষয়টি জানান। পরে থানা পুলিশের বিশেষ টিম ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শশাংককে উদ্ধারে নেমে অভিযান অব্যাহত রাখে। গত ৬ জুন দিবাগত রাত দেড়টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীরের নেতৃত্বে পুলিশ, ডিবি ও র‌্যাবের একটি দল যৌথভাবে অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বাহাদুরপুর চা-বাগানের নির্জন জঙ্গল থেকে অপহৃত ব্যবসায়ী শশাংক কুমার দত্তকে উদ্ধার এবং অপহরণকারী ইসমাইল আহমদ হারুন ও জুলমান আহমদকে গ্রেপ্তার করে। এ ঘটনার মূল পরিকল্পনকারী সবুজ হোসেনকে পরদিন সোমবার (৭ জুন) গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া তথ্যে পুলিশ অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার অপহরণের কাজে ব্যবহৃত নোহা মাইক্রোবাস উদ্ধার এবং আরও চারজনকে গ্রেপ্তার করেছে।


এজে/আরআর-০৫