লাউয়াছড়ায় ১০ দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

কমলগঞ্জ প্রতিনিধি


জুন ১২, ২০২১
০৮:৪১ অপরাহ্ন


আপডেট : জুন ১২, ২০২১
০৮:৪১ অপরাহ্ন



লাউয়াছড়ায় ১০ দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা, সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শনিবার (১২ জুন) সম্পন্ন হয়েছে।

লাউয়াছড়া উদ্যানের স্টুডেন্ট ডরমিটরিতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, সদর দপ্তর মৌলভীবাজারের আয়োজনে শনিবার বিকেলে সমাপনী দিনে কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, মৌলভীবাজারস্থ বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে এবং বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মির্জা মেহেদী সরোয়ারের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতছড়ি জাতীয় উদ্যানের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা সাবরিনা সাদিয়া শিমু, কমলগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, লাউয়াছড়া বন রেঞ্জ কর্মকর্তা মো. সহিদুল ইসলাম প্রমুখ।

১০ দিনের এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষণ পরবর্তী ২৫ মিনেটের লিখিত মূল্যায়ন পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।  

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যান গোটা বাংলাদেশের। প্রকৃতি ও পরিবেশকে সংরক্ষণ করতে এই উদ্যানের জীববৈচিত্র্য রক্ষা ও বন্যপ্রাণীর খাবার সংগ্রহে, বাসস্থান রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

সবশেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। কর্মশালায় ফরেস্টার, বনপ্রহরী, বন্যপ্রাণী সংরক্ষণে স্বেচ্ছাসেবী সদস্য, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ৩০ জন অংশগ্রহণ করেন। গত ৩ জুন থেকে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।


এসডি/আরআর-০৩