কুলাউড়ায় চার ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

কুলাউড়া প্রতিনিধি


জুন ২৫, ২০২১
১০:৫০ অপরাহ্ন


আপডেট : জুন ২৫, ২০২১
১০:৫০ অপরাহ্ন



কুলাউড়ায় চার ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের বকেয়া বিদ্যুৎ বিলের কারণে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গত মঙ্গলবার এসব সংযোগ বিচ্ছিন্ন করা শুরু হয়।

কুলাউড়া বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, কুলাউড়া সদর ইউনিয়ন, কর্মধা ইউনিয়ন, কাদিপুর ইউনিয়ন ও ভুকশিমইল ইউনিয়নে বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল ১৫ লাখ ৭২ হাজার টাকা। এর মধ্যে কুলাউড়া সদর ও কর্মধা ইউনিয়নের সাড়ে ৫ লাখ টাকা করে মোট ১১ লাখ টাকা এবং কাদিপুর ইউনিয়নে সাড়ে ৩ লাখ টাকা ও ভুকশিমইল ইউনিয়নে ১ লাখ ২২ হাজার টাকা বকেয়া। বকেয়া বিল পরিশোধের জন্য কুলাউড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র থেকে নোটিশ দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরেও বিল না দেওয়ায় গত মঙ্গলবার ৪টি ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ একযোগে বিচ্ছিন্ন করা হয়।

কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এম এ রহমান আতিক জানান, আগের চেয়ারম্যান ১৮ বছরের বকেয়া বিদ্যুৎ বিল রেখে যান। তখন বকেয়া ছিল আড়াই লাখ টাকা। আগের চেয়ারম্যান বকেয়া পরিশোধ না করায় তিনি আর কোনো বিল পরিশোধ করেননি। তবে ৪ লাখ ৪২ হাজার টাকা বকেয়া পরিশোধ করার শর্তে তিনি সংযোগটি চালু রেখেছেন বলে জানান।

কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ ছালাম জানান, আগের চেয়ারম্যান সাড়ে ৪ লাখ টাকা বকেয়ো বিল রেখে যান। তিনি নির্বাচিত হওয়ার পর বিল পরিশোধ করে বকেয়ার পরিমাণ কমিয়ে আনেন। বকেয়া পরিশোধের নোটিশ তিনি পেয়েছেন বলে জানান।

কুলাউড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী ওসমান গনি ৪টি ইউনিয়নের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া যেসব প্রতিষ্ঠানের বিল বকেয়া রয়েছে, সেগুলোতেও সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চলবে।


জেএইচ/আরআর-০৮