বড়লেখায় লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা, আটক ৪

বড়লেখা প্রতিনিধি


জুলাই ০২, ২০২১
০৪:২০ অপরাহ্ন


আপডেট : জুলাই ০২, ২০২১
০৪:২০ অপরাহ্ন



বড়লেখায় লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা, আটক ৪

মৌলভীবাজারের বড়লেখায় লকডাউনের দ্বিতীয় কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। 

লকডাউন কার্যকরে শুক্রবার (০২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে উপজেলার বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করেছে। 

এ সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া বাইরে অবস্থান করায় ৪ জনকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে বড়লেখা উপজেলায় উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে মাঠে কাজ করছে। 

শুক্রবার (০২ জুলাই) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলীর নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে উপজেলার কাঠালতলী ও রতুলী, দক্ষিনভাগ বাজারসহ বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করা হয়।

এ সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া বাইরে অবস্থান করায় ৪ জনকে আটক করা হয়। 

এসময় সেনাবাহিনীর সিলেট সেনানিবাসের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ক্যাপ্টেন মো. মাহাদী হাসান, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার ও থানার সেকেন্ড অফিসার (এসআই) সুব্রত কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, সরকার ঘোষিত বিধিনিষেধ পালনে নিরবিচ্ছিন্ন টহল, ক্যা¤েপইন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। লকডাউন যথাযথভাবে কার্যকরে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী সম্মিলিতভাবে মাঠে কাজ করছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত আমরা বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করেছি। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৮টি মামলায় ১৫ হাজার ২০০ টাকা জরিমানা এবং ৪ জনকে আটক করা হয়েছে। লকডাউন কার্যকরে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এ জে/বি এন-০৭