মৌলভীবাজারে লকডাউন দেখতে বের হয়ে আটক ৪৫

মৌলভীবাজার প্রতিনিধি


জুলাই ০২, ২০২১
১০:০১ অপরাহ্ন


আপডেট : জুলাই ০২, ২০২১
১০:০১ অপরাহ্ন



মৌলভীবাজারে লকডাউন দেখতে বের হয়ে আটক ৪৫

মৌলভীবাজার শহরে লকডাউন দেখতে ঘর থেকে বের হয়ে আটক হয়েছেন ৪৫ জন। শহর ঘুরে দেখা গেছে, একদল উৎসাহী মানুষ লকডাউন দেখতে ঘুরে বেড়াচ্ছেন। এ সময় ৪৫ জনকে আটক করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে যারা অতিপ্রয়োজনে ঘর থেকে বের হয়েছিলেন, তাদের জেরা করে ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (২ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত মৌলভীবাজারের সকল উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয়।

এদিকে, মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান চালান অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ফয়সাল মাহমুদ ফুয়াদের নেতৃত্বাধীন দুটি দল। অভিযানে ২৮ জন ব্যক্তিকে ১০ হাজার ২০০ টাকা জরিমানা করার পাশাপাশি ৭ জনকে আটক করা হয়। পরবর্তীতে স্বাস্থ্যবিধি  প্রতিপালনের অঙ্গীকার করায় তাদের ছেড়ে দেওয়া হয়।

অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে শহরের পশ্চিমবাজার এলাকায় সহায়তা করেছেন ব্যাটেলিয়ন আনসার। এছাড়া জেলা তথ্য অফিসের মাধ্যমে সচেতনতামূলক মাইকিং করা হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, জনগণের স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে পরিচালিত অভিযানে মৌলভীবাজার জেলায় মোট ২৩টি টিম নিয়োজিত রয়েছে।

দায়িত্বে নিয়োজিত ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, লকডাউন ও করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া এবং দোকানপাট খোলায় এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪০ শতাংশ। জেলায় এ পর্যন্ত মোট ৩ হাজার ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মারা গেছেন ৩৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২ হাজার ৬৮৫ জন।


এসএইচ/আরআর-১৭