মৌলভীবাজারে একদিনেই ৫৬ জনের করোনা শনাক্ত

মৌলভীবাজার প্রতিনিধি


জুলাই ০৬, ২০২১
০১:৩০ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৬, ২০২১
০১:৩০ অপরাহ্ন



মৌলভীবাজারে একদিনেই ৫৬ জনের করোনা শনাক্ত

মৌলভীবাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন নতুন নতুন মানুষ। মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ জন।

সর্বশেষ গত ২৪ ঘন্টায় মৌলভীবাজারে ১০৮টি নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৫২ শতাংশ। গতকাল এই শনাক্তের হার ছিলো ৪৭ শতাংশ, সেই তুলনায় আজকে শনাক্তের হার বেড়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এসব তথ্য পাওয়া যায়।

সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্যমতে জেলায় এ পর্যন্ত মোট ৩২৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট মারা গেছেন ৩৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৮ জন। মোট সুস্থ হয়েছেন ২৭৫০ জন।

নতুন আক্রান্ত ৫৬ জনের মধ্যে রাজনগরের ৭ জন, কুলাউড়ার ১ জন, কমলগঞ্জের ২ জন, শ্রীমঙ্গলের ১ জন এবং মৌলভীবাজার ২৫০-শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ৪৫ জন।

মৌলভীবাজার জেলায় লকডাউনের পঞ্চম দিন গতকাল সোমবার (৫ জুলাই) বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা ও দোকানপাট খোলা রাখার কারণে ১৫৬ টি মামলা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার জেলায় আলাদা আলাদাভাবে মোট ২২ টি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় ১৫৬ টি মামলায় ৭৯ হাজার ৭০০টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও আইন অমান্য করায় সাময়িকভাবে আটক করে রাখা হয় ৩৫ জনকে। অভিযানে ১টি সেলুন সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

এস এইচ/বি এন-০১