করোনায় ভারতে বেড়েছে সংক্রমণ, কমেছে মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


জুলাই ০৮, ২০২১
০২:২৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৮, ২০২১
০২:২৮ অপরাহ্ন



করোনায় ভারতে বেড়েছে সংক্রমণ, কমেছে মৃত্যু

করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে, অন্যদিকে কিছুটা কমেছে এ রোগে মৃত্যুর সংখ্যা।

বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, বুধবার ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৮১৪ জন।

তার আগের দিন মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছিল ৯৩০ জনের।

মন্ত্রণালয়ের তথ্য হিসেব করে দেখা যাচ্ছে, মঙ্গরবার থেকে বুধবার- এই ২৪ ঘণ্টায় ভারতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ১ হাজার ৪৬৩ এবং মৃত্যুর সংখ্যা কমেছে ১১৬।

নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধির ফলে স্বাভাবিকভাবেই দেশটিতে বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, বুধবার ভারতে সক্রিয় করোনা রোগী ছিলেন ৪ লাখ ৬৬ হাজার ৯৬৮ জন। তার আগের দিন মঙ্গলবার এই সংখ্যা ছিল ৪ লাখ ৫৯ হাজার ৯২০ জন।

এদিকে, ভারতে নতুন আক্রান্ত ও সক্রিয় করোনা রোগীর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা কমেছে গত ২৪ ঘণ্টায়। বুধবার দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ১০৩ জন। তার একদিন আগে মঙ্গলবার সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা ছিল ৪৭ হাজার ২৪০ জন।

ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ২০ জানুয়ারি, কেরালায়। তারপর থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৭০ লাখ ৮ হাজার ৯২ জন এবং মারা গেছেন মোট ৪ লাখ ৫ হাজার ৫৪ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে বর্তমানে করোনায় দৈনিক শনাক্তের হার ২ দশমিক ৪২ শতাংশ এবং সাপ্তাহিক শনাক্তের হার ২ দশমিক ৩৭ শতাংশ।

গত ১৬ জানুয়ারি থেকে গণটিকাদান কর্মসূচি শুরু করেছে ভারত। বুধবার দেশজুড়ে ৩৩ লাখ ৮১ হাজার ৬৭১ জন মানুষকে টিকা দেওয়া হয়েছে।

এ ছাড়া এ পর্যন্ত ভারতে মোট ৩৬ কোটি ৪৮ লাখ ৪৭ হাজার ৫৪৯ জনকে টিকার আওতায় আনা হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

বি এন-০৫