কুলাউড়ায় পৌর মেয়রের আহ্বানে অক্সিজেন সিলিন্ডার প্রদান

কুলাউড়া প্রতিনিধি


আগস্ট ০৬, ২০২১
০৯:২৫ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৬, ২০২১
০৯:২৫ অপরাহ্ন



কুলাউড়ায় পৌর মেয়রের আহ্বানে অক্সিজেন সিলিন্ডার প্রদান

মৌলভীবাজারের কুলাউড়ায় পৌর মেয়রের আহ্বানে শুক্রবার (৬ আগস্ট) বিকেল ৪টায় হোটেল ব্যবসায়ী পারভেজ আহমদ ও যুক্তরাষ্ট্র প্রবাসী পারভেজ আহমদের সহযোগিতায় অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

এ সময় পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন বলেন, যখন হাসপাতালে কোনো সিট খালি নেই। এমন কঠিন দুঃসময়ে এই সেবা অনেকের জীবন বাঁচাবে।

তিনি আরও বলেন, করোনা মহামারি ভয়াবহ রূপ নেওয়ায় সরকারের নির্দেশনা মোতাবেক কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডের আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হয়েছে। এই আইসোলেশন সেন্টারে শুধু অক্সিজেন সিলিন্ডার প্রদান করলে হবে না। এই সিলিন্ডারগুলো রিফিলের ব্যবস্থাও করতে হবে। কারণ একজন রোগীর জন্য ১ দিনে প্রায় ১৫/২০টি সিলিন্ডার লাগতে পারে। কাজেই শুধু সিলিল্ডার নয়, এগুলো রিফিল করতে ব্যয়ভার বহন করার ব্যবস্থা করে দিলে করোনা রোগীরা পরিপূর্ণ সেবা পাবেন।

তিনি জানান, দেশে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির পর কুলাউড়ার বিভিন্ন জায়গায় করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দিতে অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার রিফিল বাবদ নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গৌরা দে, সাংবাদিক এইচ ডি রুবেল, তরুণ সমাজসেবক রফিকুল ইসলাম মামুন, মহীউদ্দিন রিপন প্রমুখ।


জেএইচ/আরআর-১৩