বড়লেখায় জাতীয় শোক দিবস পালিত

বড়লেখা প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২১
০৭:৪০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২১
০৭:৪০ অপরাহ্ন



বড়লেখায় জাতীয় শোক দিবস পালিত

মৌলভীবাজারের বড়লেখায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সকাল ১০টায় বড়লেখা উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা ভূমি অফিস, বড়লেখা থানা, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বড়লেখা প্রেসক্লাব, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি বড়লেখা আঞ্চলিক কার্যালয়, বাংলাদেশ স্কাউটস্ বড়লেখা উপজেলা, উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

পরে উপজেলা পরিষদের সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। একই সময়ে যুব উন্নয়ন অধিদপ্তরের আওতায় ৬ জন যুবকের হাতে ঋণের চেক তুলে দেওয়া হয়। 

উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল চন্দ্র দত্ত প্রমুখ। 

এছাড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী, উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, বন বিভাগের বড়লেখা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল চন্দ্র দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন। 

এছাড়া বড়লেখা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে।


এজে/আরআর-০৩