কমলগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধি


আগস্ট ২১, ২০২১
০৮:৫৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২১, ২০২১
০৮:৫৮ অপরাহ্ন



কমলগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে ও মৌলভীবাজারের কমলগঞ্জ থানার পুলিশের সহযোগিতায় শনিবার (২১ আগস্ট) কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারের বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর প্রতিষ্ঠান, মাছ-মাংসের দোকান, ফার্মেসিসহ অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার ৫০০ টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রয় করা, মূল্যতালিকা না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভানুগাছ বাজারের মাধবপুর রোডে অবস্থিত চার ভাই বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৫ হাজার টাকা, ফাস্ট টাইম ব্রেড অ্যান্ড বিস্কুটকে ৫ হাজার টাকা এবং শ্রীমঙ্গল রোডে অবস্থিত এলি স্টোরকে ৫০০ টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।  

অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ছাড়াও পথচারী এবং ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকদের করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বন করে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

 

এসডি/আরআর-১১