জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বড়লেখায় মতবিনিময়

বড়লেখা প্রতিনিধি


আগস্ট ২৮, ২০২১
০৬:৪২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৮, ২০২১
০৬:৪২ অপরাহ্ন



জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বড়লেখায় মতবিনিময়

মৌলভীবাজারের বড়লেখায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

শনিবার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন।

সভায় জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল হাসান জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

কর্মসূচির মধ্যে মাইকিংয়ের মাধ্যমে প্রচার, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণ, প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে মতবিনিময়, উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরের বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন মৎস্য উপকরণ বিতরণ, ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সঙ্গে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় ও মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান রয়েছে।  

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রণি দাস ও জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুর রব। এ সময় সাংবাদিক জালাল আহমদ, এ.জে লাভলু, খলিলুর রহমান, ময়নুল ইসলাম ও মোস্তফা উদ্দিন, উপজেলা মৎস্য কার্যালয়ের তথ্য সংগ্রহকারী সামছুল হাসান ও অফিস সহকারী মো. এস্তাগফার প্রমুখ উপস্থিত ছিলেন।  


এজে/আরআর-০২