চা শ্রমিকদের উন্নয়নে কাজ করছে সরকার : জুড়ীতে পরিবেশমন্ত্রী

জুড়ী প্রতিনিধি


সেপ্টেম্বর ১১, ২০২১
০৭:৩৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১১, ২০২১
০৭:৩৮ অপরাহ্ন



চা শ্রমিকদের উন্নয়নে কাজ করছে সরকার : জুড়ীতে পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, চা শ্রমিকদের একসময় এদেশে ভোটের অধিকার ছিল না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা শ্রমিকদের প্রথম ভোটের অধিকার দিয়েছিলেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা অডিটোরিয়ামে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত উপজেলার চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় পরিবেশমন্ত্রী বলেন, এ সরকার জনগণের ও গরিব-দুঃখী মানুষের সরকার। সাধারণ জনগণের ভাগ্য উন্নয়নে দিন-রাত কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। জুড়ী উপজেলার লাঠিটিলায় নির্মাণ করা হবে দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক। জনগণের ক্ষতি করে এখানে সাফারি পার্ক নির্মাণ করা হবে না। বরং জনগণের স্বার্থ ও বনভূমি সংরক্ষণ করে এই সাফারি পার্ক নির্মাণ করা হবে। যারা সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তাদের উদ্দেশে বলছি, আপনারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করবেন না। সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করে লাভ হবে না। জুড়ীতেই বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ হবে ইনশাআল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার সভাপতিত্বে ও মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, নারী ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সহকারী কমিশনার (ভূমি) তপন কুমার অধিকারী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, পূর্ব জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন সাবেল প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগগের সাধারণ সম্পাদক ইকবাল ভূঁইয়া উজ্জ্বল প্রমুখ।

অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত উপজেলার চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন আর্থিক অনুদান হিসেবে ৩ হাজার ৪৪৭ জন চা শ্রমিকের মধ্যে জনপ্রতি ৫ হাজার টাকা করে মোট ১ কোটি ৭২ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়।


এইচআর/আরআর-০৬