মৌলভীবাজারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি


সেপ্টেম্বর ১৫, ২০২১
০৮:১০ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২১
০৮:১০ অপরাহ্ন



মৌলভীবাজারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতী উদ্যোগ উল্লেখ করে এটি বন্ধের দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মুমিনের পরিচালনায় ও জেলা শাখার আহ্বায়ক রণধীর রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, জেলা শাখার আইডিইবি সভাপতি মো. কামরুজ্জামান, সহকারী প্রকৌশলী আবু নাসের, মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর স্নেহময় বড়ুয়া, ইমতিয়াজ আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, কোর্স চার বছরের জায়গায় তিন বছর করা হলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের মান কমে যাবে। কিছু কুচক্রীমহল প্রধানমন্ত্রীর কানে ভুল ধারণা দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে কারিগরি শিক্ষার ভূমিকা অতুলনীয়। আমরা জেনে-শুনে এই শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দিকে ঠেলে দিতে পারি না।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।


এসএইচ/আরআর-০৭